+

আমিরাতে ব্যবসার শতভাগ মালিক হতে পারবেন বিদেশিরা

সরেজমিনবার্তা | নিউজ টি ২১ দিন ১১ ঘন্টা ২৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 840
...

স্থানীয় লোকাল স্পন্সর ছাড়াই এখন বিদেশি বিনিয়োগকারীরা আমিরাতে ব্যবসা'র শতভাগ মালিক হতে পারবেন। আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান কর্তৃক অনুমোদিত দীর্ঘ প্রত্যাশিত এবং বহুল আলোচিত বিদেশিদের সরাসরি ব্যবসায় বিনিয়োগ আইন। যা দেশের বিনিয়োগ খাতের উপর গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে বলে আশা করা হচ্ছে। 

 

নতুন এফডিআই আইন অনুসারে বিভিন্ন শ্রেণির ব্যবসায়িক লাইসেন্সের জন্য ১লা ডিসেম্বর থেকে ৫১ শতাংশ শেয়ার হোল্ডার স্পনসর হিসাবে আমিরাতের স্থানীয় আরবী স্পন্সরের প্রয়োজন হবে না। শতভাগ মালিকানায় বিদেশিরা বিনিয়োগ করতে পারবে। 

 

আরব আমিরাতের প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম বলেন আরব আমিরাতে বিদেশী বিনিয়োগকারীদের প্রত্যক্ষ প্রতিযোগিতা বাড়াতে একটি কার্যকরী পরিবেশ তৈরি করতে এই পদক্ষেপ নেয়া হয়েছে। 

 

বর্তামান নিয়মানুযায়ী বিদেশী শেয়ারহোল্ডাররা আমিরাতে (এলএলসি) -কোম্পানীতে সর্বাধিক ৪৯ শতাংশ মালিকানায় সীমাবদ্ধ ছিল। ফলে আমিরাতের নাগরিক অথবা শতভাগ আমিরাতি মালিকানাধীন কোনো কোম্পানি স্থানীয় স্পনসর হিসাবে ৫১ শতাংশ শেয়ার রাখতে হত। 

 

নতুন আইনে সিসিএল এর ৫১ ধারাটি সংশোধন করে ডিক্রি জারি হয়েছে। এতে করে বিদেশি বিনিয়োগকারীদের আর আমিরাতের স্থানীয় স্পন্সরের প্রয়োজন হবেনা। 

 

তবে তেল, গ্যাস ও পরিবহনের মতো কৌশলগত বাণিজ্যিক খাতগুলো অবশ্য নতুন করে প্রণীত এই আইনের আওতায় পড়বে না। আগের মতোই নিয়ম মেনে এসংশ্লিষ্ট বিদেশিদের ব্যবসা করতে হবে আমিরাতে।

...
Nousher Alam Chowdhury(SJB:E575)
Mobile : 971562819124

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ