+

প্রতারক সাইদুর রহমান এখন নেত্রকোনা ৪ দিনের সিআইডি রিমান্ড।

সরেজমিনবার্তা | নিউজ টি ১১ দিন ১৭ ঘন্টা ৪০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 810
...

সাগর আহমেদ ব্যুরো প্রধান জাতীয় দৈনিক সরেজমিন বার্তা পত্রিকা ঃ  আসামি এস এম সাইদুল রহমান অরন্য ( কাজী সোহেল রানা ) বিরুদ্ধে নেত্রকোনা সদর থানায় একটি ও পূর্বধলা থানায় দুইটি মামলায় পুলিশ তার রিমান্ডের আবেদন করলে আদালত পাঁচ দিনের,রিমান্ড মঞ্জুর করে। মামলায় আসামি করা হয়েছে তার পিতা এসএম সিদ্দিকুর রহমানকে।  এছাড়াও খুলনা জেলা পাইকগাছা থানার অন্তগত মোঃ নুরুজ্জামান গাজী ( সাগর ) তার কাছ থেকে  চাকরি দেওয়ার নাম করে ৩৪ লাখ ৫০ হাজার টাকা নেওয়ার  অভিযোগ আছে তার নামে একাদিক অর্থ আত্মসাৎ এর মামলা রয়েছে। বর্তমানে আসামী নেত্রকোনা সদরে মোঃ তারা মিয়া বাদী মামলায় ৪ দিনের সি আই ডি রিমান্ডে আছে। মামলার বিবরণে জানা যায়, খুলনা জেলার পাইকগাছা উপজেলায়  নির্বাহী ম্যাজিস্ট্রেট সেজে সরকারের বিভিন্ন বিভাগের  ভূয়া প্রজ্ঞাপন ও নিয়োগপত্র দিয়ে "পাইকগাছা" খুলনা" নোয়াপাড়া" যশোর" বাগেরহাট" গোপালগঞ্জ" ও নেত্রকোনা জেলার চল্লিশা এবং হিরণ পুরের বিভিন্ন এলাকা থেকে  প্রায় ০৬ কোটি টাকা হাতিয়ে নেয় এই প্রতারক।

পরে গত অক্টোবর মাসের ১৮ তারিখে কৌশলে পালিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে  র‌্যাবের বিশেষ টিম এস এম সাইদুর রহমান অরন্য ( কাজী সোহেল রানা ) কে বাগেরহাট জেলার ফকির হাটের নোয়াপাড়া নামক একটি স্থান থেকে আটক করে খুলনা জেলা পাইকগাছা থানা পুুুুলিশের কাছে হস্তান্তর করেন। আসামির বিরুদ্ধে নেত্রকোনা জেলা সদরে ও পূর্বধলা থানা সহ পাইকগাছা খুলনা বাগেরহাট গোপালগঞ্জে অধিক মামলা রয়েছে। নেত্রকোনা একাধিক মামলা থাকার অভিযোগে খুলনা জেল হাজত পুলিশ তাকে নেত্রকোনা জেলা পুুুুলিশের কাছে হস্তান্তর করে।

এদিকে প্রতারণার শিকার নেত্রকোনা জেলা পুর্বধলা উপজেলার আশেপাশের এলাকার ( ১ ) মোঃ তারা মিয়া, ( ২ ) মোঃ মোসলেম উদ্দিন ( ৩ ) মোঃ আনিচ মিয়া( ৪ ) মোঃ রিয়াদ মিয়া মামলার বাদী সহ ভুক্তভোগীদের  করা পৃথক মামলায় তাকে নেত্রকোনা আদালতে প্রেরন করা হয়। বর্তমানে আসামি এস এম সাইদুর রহমান অরন্য ( কাজী সোহেল রানা ) পূর্বধলা থানায় বাদী (১) মোঃ আনিচ মিয়া ও (২) মোঃ মোসলেম উদ্দিন এর করা দুটি মামলার ৫ দিনের রিমান্ডে শেষ ( ৩ ) মোঃ তারা মিয়া বাদী মামলায় আদালত তাকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে, এবং বর্তমান সে সি আই ডি রিমান্ডে আছে। নেত্রকোনা রিমান্ড শেষে তাকে পুনরায় খুলনা পাইকগাছা থানা মামলার বাদী মোঃ নুরুজ্জামান গাজী ( সাগর ) পাইকগাছা থানাতে ৩ দিনের রিমান্ড মঞ্জুর আছে।

নেত্রকোনা জেলা হিরনপুর এলাকার ভুক্তভোগী  মোঃ রিয়াদ হোসেন  জানায়, তার কাছ থেকে বিভিন্ন পদে চাকরির দেওয়ার নাম করে প্রায় ৭০ লক্ষ টাকা আত্মসাৎ করেছে আসামি এস এম সাইদুর রহমান অরন্য ( কাজী সোহেল রানা )।

 অভিযোগ বিশ্লেষণে জানা যায়,  এস এম সাইদুর রহমানের অরন্য ( কাজী সোহেল রানা ) বাড়ি, রুপসা থানার তালিমপুর গ্রামে। তিনি  সিদ্দিকুর রহমান ছেলে। সে কখনো ৩৭ তম বিসিএস ক্যাডার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, কখনো উচ্চ পদস্থ কর্মকর্তা, কখনো সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, কখনো বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন  কর্মকর্তা সহ কখনো যশোর জেলা থেকে প্রকাশিত সমাজের কথা পত্রিকার খুলনা ব্যুরো প্রধান কোয়ালিটি টিভির খুলনা ব্যুরো প্রধান CNN বাংলা টিভি যশোর জেলা ব্যুরো প্রধান কেরানীগঞ্জ থেকে প্রকাশিত  সাপ্তাহিক একুশের কণ্ঠ  পত্রিকার নির্বাহী সম্পাদক পরিচয় দিয়ে সর্ব সাধারন অসহায় মানুষের কষ্টার্জিত টাকা সরকারি বিভিন্ন পদে চাকরি দেওয়ার কথা বলে হাতিয়ে নেয়।  এবং নানা কর্মকর্তার নাম ভাঙ্গিয়ে  মিথ্যা পরিচয় দিয়ে চলাফেরা করত সব সময়।এমনকি নিজেকে বাংলাদেশের একজন ভিআইপি হিসাবে পরিচয় দিতো" এবং তার প্রাইভেটকার গাড়িতে বঙ্গভবনের স্টিকার লাগিয়ে চলাচল করত সে। এক পর্যায়ে এই প্রতারক মোঃ নুরুজ্জামান গাজী ( সাগর ) এর আত্মীয়ের বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলা থানা হিরণ পুরের আশেপাশের এলাকা থেকে প্রতারণার মাধ্যমে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়

সূত্রে জানাযায় আসামি তার মামাতো বোন জামাই মোঃ সুমন মিয়ার সাথে যশোর বেনাপোল সীমান্তে মানি এক্সচেঞ্জ এর ব্যবসা করত সুমনের সাথে আসামি এস এম সাইদুল রহমান  অরন্য ( কাজী সোহেল রানা )  এর কোটি কোটি টাকার শিয়ারে ব্যাবসা প্রতিষ্ঠান রয়েছে।

এছাড়া গোপালগঞ্জ, বাগেরহাট, যশোর, খুলনা, নোয়াপাড়া, ইত্যাদি জায়গা থেকে আসামি বিভিন্ন সময়ে চাকরি দেওয়ার নাম করে কোটি কোটি  টাকা হাতিয়ে নেয়। আনুমানিক যার পরিমান ( ১০/১২ ) কোটি টাকা। প্রতারক এস এম সাইদুর রহমান  অরন্য ( কাজী সোহেল রানা )  বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.dpe.gov.bd.com জালিয়াতি করে নিজেই একটি www.dpeo.gov.bd.com ওয়েবসাইট খুলে, যেখানে ভূক্তভোগীদের দেখানো হতো  সহকারী শিক্ষক পদে বিশেষ বিবেচনায় উত্তীর্ণ করা হয়েছে। এমনকি এস এম সাইদুর রহমান  অরন্য ( কাজী সোহেল রানা ) সরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তাদের সিল এবং সই জালিয়াতি করে ভুক্তভোগীদের ভুয়া এডমিট কার্ড, ভাইবা কার্ড, প্রজ্ঞাপন নামা ও নিয়োগপত্র প্রদান করতেন। এসব জালিয়াতির বিষয় জানাজানি হলে আসামি  এস এম সাইদুর রহমান অরন্য ( কাজী সোহেল রানা )  কাছে ভুক্তভোগীরা টাকা ভোটার আইডি কার্ড  ও শিক্ষাগত যোগ্যতার মূল সার্টিফিকেট ফেরত চাইলে আসামি হামলা মামলার ভয় -ভীতি দেখায়।  এবং তার কাছে থাকা অস্ত্র দ্বারা খুন ও জখম করার হুমকি প্রদান করে।

এ ব্যাপারে নেত্রকোনা সদরে সিআইডি সাব ইন্সপেক্টর মোঃ জহুরুল ইসলাম ,  বলেন, আসামীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে থানায় যার কারনে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এবং সিআইডি হেফাজতে আসামীর রিমান্ডের ৩ দিন চলছে। গোপনীয়তার স্বার্থে রিমান্ডের নির্ধারিত সময় শেষ না হওয়ায় এখনই বেশি কিছু বলা যাচ্ছে না।

...
Name : MD. Nuruzzaman(SJB:E3001)
Mobile : 01918843879

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ