+

পাবনার ঈশ্বরদী উপজেলা উপ-নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে

সরেজমিনবার্তা | নিউজ টি ৪ দিন ১৪ ঘন্টা ১২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1960
...

পাবনা-৪ (ঈশ্বরদী- আটঘরিয়া) আসনে উপ-নির্বাচনের রেশ কাটতে না কাটতেই ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে।

এমপি শামসুর রহমান শরীফের মৃত্যুতে এ আসনটি শুন্য ঘোষণা করা হয়। এই আসনে গত ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় উপ-নির্বাচন। নির্বাচনে আ'লীগ নেতা নুরুজ্জামান বিশ্বাস জয় লাভ করেন। তিনি ঈশ্বরদী উপজেলা পরিষনের চেয়ারম্যান ছিলেন। দলীয় মনোনয়ন পাওয়া নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী ভোটের প্রার্থীতা জমা দেওয়ার আগেই নুরুজ্জামান বিশ্বাস উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। এতে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যানের পদটি শুন্য হয়।

শুন্য হওয়ায় পর থেকেই উপ-নির্বাচনে অংশ নিতে সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের তৎপরতা শুরু হয়েছে। যদিও নির্বাচন কমিশন তফশিল ঘোষণা করেনি। তবে শীঘ্রই উপজেলায় উপ-নির্বাচন হচ্ছে এ খবরে আওয়ামী নেতা-কর্মীর মধ্যে আবারও ভোটের আমেজ ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য।

এলাকার অনেকে জানান, আসন্ন উপজেলা পরিষদের উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে পোস্টার, ব্যানার, বিলবোর্ড টাঙিয়ে ও স্থানীয় পত্রপত্রিকায় শুভেচ্ছা বিজ্ঞাপন ছাপিয়ে অনেকেই নিজেকে জানান দিচ্ছেন সাধারণ মানুষের মাঝে। 

বিএনপি, জাতীয় পার্টি, সিপিবিসহ অন্যান্য রাজনৈতিক দলে উপ-নির্বাচন নিয়ে তেমন আগ্রহ পরিলক্ষিত না হলেও স্থানীয় আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী তৎপরতা শুরু করেছেন। অনেকে মাঠপর্যায়ে কর্মীদের সংগঠিত করতে কাজ শুরু করছেন। কেউ বা করছেন কর্মী ও উঠান বৈঠক।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় ভোটার রয়েছে দুই লাখ ৫৪ হাজার ৯৭ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ২৫ হাজার ৯২১ জন ও পুরুষ ভোটার এক লাখ ২৮ হাজার ১৭৪ জন। 

ঈশ্বরদী উপজেলা নির্বাচন অফিসার রায়হান কুদ্দুস বলেন, উপ-নির্বাচনের জন্য স্থানীয়ভাবে তারা প্রস্তুত। এখনও নির্বাচন কমিশন থেকে তফশিল ঘোষণা বা কোনো নির্দেশনা আসেনি। তবে শুন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচনের বিধান রয়েছে।  

এদিকে উপ-নির্বাচনে দলীয় মনোনয়নের প্রত্যাশায় অর্ধডজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে ঈশ্বরদীতে। এরা হলেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান (ভাইস চেয়ারম্যান) আব্দুস সালাম খান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু। উপজেলা যুব মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদোস কাকলী। ঈশ্বরদী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার ও আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল। জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহজেবীন শিরিন পিয়া। উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি মুরাদ আলী মালিথা। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফরিদুল আলম ফরিদ। এছাড়া সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন দলের নিকট মনোনয়ন চাইবেন বলে শোনা যাচ্ছে।

...
Md. Asraful Islam (Shobuz)(SJB:E507)
Mobile : 01711413279

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ