+

ঠাকুরগাঁওয়ে টাঙ্গন নদীর বাঁধে চলছে মাছ ধরার উৎসব

সরেজমিনবার্তা | নিউজ টি ২ দিন ২০ ঘন্টা ০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 635
...

 

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ   - ঠাকুরগাঁও সদর উপজেলা টাংগন নদীর বাঁধে চলছে মাছ ধরার উৎসব। এতে অংশ নেয় ছোট্র বড় সহ  সকলেই। 

জেলার উত্তরের উচুজমি থাকায় কৃষি সেচ প্রকল্পের জন‌্য তৎকালিন সময়ে রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ এই বাধটি স্থাপন করেন। এই সেচ প্রকল্পের জন্য কয়েকশত হেক্টর অনাবাদি জমিতে কৃষকরা এখন চাষাবাদে ফলাচ্ছে সোনার ফসল। 

গত ২২অক্টোবর বৃহস্পতিবার টাঙ্গনব্রীজ কমিটি   সাধারণ সম্পাদক ও ১৪নং রাজাগাঁও ইউপি চেয়ারম‌্যান মোশারুল ইসলাম ও পানি উন্নয়ন বোর্ড এর নেতৃত্বে ২৮অক্টোবর বুধবার রাত ৮টা গেইট ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে নদীর পানি কমে যাওয়ার ফলে চলছে মাছ ধরার মহা উৎসব। ২৯ অক্টোবর          বৃহস্পতিবার  ,
সরেজমিনে দেখা যায়, ঠাকুরগাঁও, পঞ্চগড়,দিনাজপুর জেলা সহ বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ ছুটে এসেছে নদীতে মাছ ধরতে। 
বড়দেশ্বরী   থেকে আসা আরিফ, রবিউল  ইসলাম জানায়, প্রতি বসরে এইদিনে আমি এখানে মাছ ধরতে আসি, গতকাল গেইট ছেড়েছে বলে নদীর পানি এখনো বেশি যার ফলে বেশি মাছ পাওয়া যাচ্ছেনা। তবে আগামী কাল ভালই মাছ পাওয়া যাবে। এদের মধ‌্যে বোয়াল, শোল, রুই, ট্যাংরা, পুটি, শিং,মাগুর সহ বিভিন্ন প্রজাতির দেশি ও বিদেশি মাছ। এখানকার মাছ খেতে খুবই সু-স্বাদু। 
আবার বাঁধ সংলগ্ন জায়গায় বসছে বিশাল মাছের বাজার  এতে দেখা যায় বিভিন্ন জায়গায় থেকে আসা দর্শনার্থীরা  মাছ ক্রয় করে নি যাচ্ছে। 

১৪ নং রাজাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারুল ইসলাম সরকার বলেন, প্রতিবছর নির্দিস্ট দিনে   বাঁধের জমানো পানি ছেড়ে দেওয়া হয় এবং মাছ ধরার জন্য উন্মুক্ত করা হয়েছে তবে মাছ আশ্রয় স্থানে নয়। প্রতি বছরের ন্যায় এবারও এই গেটে অনেক প্রজাতির বিদেশি মাছের রেনু ছাড়ানো হয়েছে। আশা করি এই  বিভিন্ন এলাকা থেকে ছুটে আসা মাছ স্বীকারি বন্ধুরা অনেক মাছ পাবে। সব চাইতে মজার বিষয় হইল যে, বিভিন্ন এলাকার মানুষ ছোট্র বড় সবাই একসাথে মাছ ধরা যে কত মজা তা শুধু এরাই অনুভব করতে পারেন।

...
Md. Kudrat Ali(SJB:E515)
Mobile : 01718988252

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ