+

চিলাহাটিতে বাংলাদেশ ও ভারতের মধ্যে পরীক্ষামূলক ট্রেন ইঞ্জিন চলাচল

সরেজমিনবার্তা | নিউজ টি ৭ দিন ৫ ঘন্টা ২৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1175
...

চিলাহাটিতে বাংলাদেশ ও ভারতের মধ্যে পরীক্ষামূলক ট্রেন ইঞ্জিন চলাচল



 

রোকনুজ্জামান রানা  (নীলফামারী জেলা প্রতিনিধি) ঃ আজ (মঙ্গলবার) ২৭ শে অক্টোবর বাংলাদেশের নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি ও ভারতের কোচবিহার জেলার হলদিবাড়ীর মধ্যে ডিসেম্বর মাসে রেল যোগাযোগ  উপলক্ষে  আজ পরীক্ষা মূলক ভাবে চিলাহাটি রেল ষ্টেশন থেকে ভারতীয় সীমান্তের জিরো পয়েন্ট লাইন পর্যন্ত ইঞ্জিন চলাচল করে। 

 

আগামী ১৬ই ডিসেম্বর এই লাইনে দীর্ঘ ৫৫ বছর পর ভারত বাংলাদেশ রেল যোগাযোগ  চালু হতে যাচ্ছে। তার-ই ধারবাহিকতায় আজ দুই দেশের ভারতীয় জলপাইগুড়ি ডিভিশনের চীপ ইঞ্জিনিয়ার ভি কে মিনা, সহকারী চীপ ইঞ্জিনিয়ার সন্দীব কুমার,নির্বাহী প্রকৌশলী ভিনাল কুমার, সহকারী প্রকৌশলী তারান দাশ,বি এস এফ এর উর্ধতন কর্মক`তা, হলদিবাড়ী রেল জি আর পি কর্মকর্তাগণ, এবং রেলওয়ের চীফ ইঞ্জিনিয়ার,জি আর পি,আর এন বি  ও রেলওয়ের উর্ধবতন কর্মক'তা, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, ডোমার উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম,সহকারী কমিশনার (ভুমি) মনোয়ার হোসেন ,ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, সহ ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স এর উর্ধবতন ক`তৃপক্ষ ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। দুপুর ১২ টায় ইঞ্জিন চিলাহাটি থেকে ৬.৭৫ কি.মি লাইন অতিক্রম করে ১২.১০ মিনিট এ জিরো পয়েন্ট এ পৌছায় সেই সময় বাংলাদেশের হাজার হাজার জনগণ হাত নেরে উৎফুল্ল ও আনন্দ প্রকাশ করে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনা কে অভিন্দন জানায়। দুই দেশের উর্ধতন কর্তৃপক্ষের বাংলাদেশ অংশে ৩০ মি. ধরে আলোচনা শেষে উভয় দেশের কর্তৃপক্ষ নিজ দেশে ফিরে যায় এবং ইঞ্জিনটি চিলাহাটি রেলষ্টেশনে ফিরে আসে।


 

রোকনুজ্জামান রানা (নীলফামারী জেলা প্রতিনিধিঃ ০১৭১৮-৫৩৫০৫০ 

...
Md. Rocknujjaman(SJB:E533)
Mobile : 01718535050

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ