+

মাটিরাঙ্গায় প্রতারনার শীর্ষে ফার্নিচার ব্যাবসা। উজার হচ্ছে বনের কাঠ

সরেজমিনবার্তা | নিউজ টি ১ দিন ৩ ঘন্টা ২২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 565
...

মাটিরাঙ্গার একাধিক জায়গায় ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে ফার্নিচারের দোকান, তৈরী হচ্ছে হরেক রকমের আসবাবপত্র, যার ফলে সাবাড় হচ্ছে বনাঞ্চল।  সেই দোকানে প্রতিদিন ব্যবহারিত হচ্ছে শতশত ফুট সেগুন, আকাশমনি সহ দেশী-বিদেশী জাতের হরেক রকমের গাছ।
পরিবেশবাদীদের শ্লোগান ‘গাছ লাগান পরিবেশ বাচাঁন’ কিন্তু বনখোকোরা প্রশাসন কে ফাঁকি দিয়ে প্রকাশ্যে বা গোপনে বনের গাছ কেটেঁ স্বল্প মুল্যে ফার্নিচার দোকান মালিকদের বিক্রি করে বন সাবাড় করেই যাচ্ছে। পরিবেশবাদীরা আরো জানান, কার্বনডাই অক্সাইড ছাড়া কখনো জীবের প্রাণ বাচাঁনো সম্ভব নয় তাই গাছপালা কাটাঁ জন জীবনে চরম বিপর্যয় নিয়ে আসছে। আর এইসব ফার্নিচার দোকানগুলোতে বেশীর ভাগই ব্যবহিৃত হচ্ছে বনের মূল্যবান গাছ।
এলাকার সচেতন মহল জানান, মাটিরাঙ্গায় বর্তমানে অর্ধশত ফার্নিচারের দোকান রয়েছে।যার মধ্যে বেশীরভাগ ব্যবসায়ী নিচ্ছেন প্রতারনার আশ্রয়। তারা প্রতিনিয়ত গ্রাহকদের সাথে প্রতারনা করেই যাচ্ছে।গ্রাহকদের কাছ থেকে সেগুন গাছের ফার্নিচার দেওয়ার কথা বলে আকাশী বা মিশ্রিত কাঠ দিয়ে  কোনরকম দায়সারা ভাবেই তৈরী করে দিচ্ছেন ফার্নিচার।যার ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছেন ক্রেতারা।আবার সময় মত ফার্ণিচার তৈরী না করার অভিয়োগও আছে কিছু ব্যবসায়ীর বিরুদ্ধে।যার মধ্যে মাটিরাঙ্গা বাজারের অন্যতম ফার্নিচার ব্যবসায়ী সফিকুল।তার বিরুদ্ধে এ প্রতিবেদকের কাছে অনেক ক্রেতাই অভিযোগ করেছেন । তিনি অপ্রাপ্ত বয়স্ক, শিুশুদের দিয়ে কাজ করানোর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।
আরো এক ফার্নিচার ব্যবসায়ী মামুনের বিরুদ্ধেও  রয়েছে বিস্তর অভিযোগ। মাটি রাঙ্গা থানার এক পুলিশ কর্মকর্তা (নাম প্রকাশে অনিচ্ছুক) বলেন, মামুন আমার সাথেও প্রতারনা করেছে, ফার্নিচার বানিয়ে দেবার নাম করে আমার কাছ থেকে পচিশ হাজার টাকা নিলেও আজ দেড় বছর হয়ে গেলেও আমাকে ফার্নিচার টি বুঝিয়ে দেয়নি। 
এরকম আরো অসংখ্য অভিষোগ রয়েছে এসব গুটিকয়েক অসাধু ফার্নিচার ব্যবসায়ীদের বিরুদ্ধে কিন্তু এসব দেখার  কেউ কি নেই? 

...
Muhammad Masudul Haque(SJB:E526)
Mobile : 01918161881

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ