+

বাউফলে জাতীয় স‍্যানিটেশন দিবস পালিত হয়েছে।

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ১৫ ঘন্টা ১৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 855
...

মো:দুলাল হোসাইন,বাউফল প্রতিনিধিঃ 

পটুয়াখালীর বাউফলে  ‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি করোনা মুক্ত জীবন গড়ি, সকলের হাত সুরক্ষিত থাক’ এই প্রতিবাদ্য বিষয় নিয়ে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযপন উপলক্ষে হাত ধোয়া প্রদর্শণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে স্লোব বাংলাদেশ ও পদাবিশ এর সহযোগিতায় বৃহস্পতিবার ২২অক্টোবর বেলা ১১টার সময় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শণী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও মহান জাতীয়  সংসদের সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ,এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল আলম মিয়া, নাজিরপুর ইউপির
চেয়ারম্যান ইব্রাহিম ফারুক, ওসি মোস্তাফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান, সমাজ সেবা কর্মকর্তা মনিরুজ্জামান, জনস্বাস্থ্য প্রকৌশলী আলী আশরাফ, ১০ নং কালাইয়া ইউপির চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির মোল্লা প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, করোনাকালীন সময় সবাইকে ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। আমাদের সুস্থ থাকতে হলে উন্নত স্যানিটেশন  ব্যবহার ও নিয়মিত সাবান দিয়ে দুই হাত ধৌত করতে হবে। হাতের মাধ্যমে অনেক রোগ বালাইর সৃষ্টি হয়। হাত দিয়ে আমার প্রয়োজনীয় জিনিসপত্র ধরে থাকি। হাত না ধুয়ে খেলে রোগজীবাণু শরীরে প্রবেশ করে নানা রোগের সৃষ্টি হতে পারে। সকলকে স্বাস্থ্যসম্মত লেট্রিন ব্যবহার করতে হবে। সরকার স্যানিটেশনের নিশ্চিতের লক্ষ‍্য ব‍্যাপক কাজ করে যাচ্ছে।

এরপর একই স্থানে আ.স.ম ফিরোজ,এমপি সরকারি বিভিন্ন সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন । অনুষ্ঠানে সরকারি ও বেসরকারি  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিক উপস্থিত ছিলেন।

...
Md. Dulal Hossen(SJB:E418)
Mobile : 01725965494

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ