+

মাটিরাঙ্গায় আর্থিক সংকটে মসজিদের নির্মাণকাজ বন্ধ; পুর্ণ নির্মাণে সহযোগীতা চান মুসল্লিরা ..

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ১৪ ঘন্টা ২৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 760
...

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়ি ইউনিয়নে অবস্থিত প্রায় ৩০ বছরের পুরাতন স্বর্ণকার টিলা বাইতুল জামে মসজিদ নির্মাণকাজ আর্থিক সংকটে ধর্মীয় কার্যক্রম বন্ধ রয়েছে। উপায়ন্ত না পেয়ে মসজিদের অভাবে স্বর্ণকার টিলা ও পাশ্ববর্তী এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা পাশের ছোট্ট একটি মাদরাসায় অস্থায়ীভাবে প্রতিদিন পাঞ্জেগানা নামাযসহ জুম্মার নামায আদায় করছেন।

স্থানিয় মুসল্লিরা জানান, বছর খানেক পূর্বে এলাবাসীর উদ্যোগে মসজিদের জরাজীর্ণ অবকাঠামো ভেঙ্গে নতুন করে ভবন নির্মাণের উদ্যোগ গ্রহন করা হলেও পরে এলাকাবাসী পর্যাপ্ত অর্থের যোগান দিতে না পারায় বর্তমানে নির্মাণ কাজ সম্পুর্ণ বন্ধ রয়েছে। অস্থায়ীভাবে মাদরাসায় মসজিদের কার্যক্রম পরিচালিত হওয়ার ফলে এখন মাদরাসার শিক্ষা কার্যক্রমও ব্যহত হচ্ছে। প্রায় পাঁচ শতাধিক মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় কার্যক্রম পরিচালনায় সহযোগিতার জন্য মসজিদটি পুণঃ নির্মাণের জন্য আর্থিক বরাদ্ধ প্রদানে সরকারী ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এ বিষয়ে মসজিদ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আমান উল্লাহ বলেছেন, এলাকাবাসির প্রচেষ্টায় মসজিদ পুণ: নির্মাণের কাজ শুরু করলেও অর্থের অভাবে কাজটি সম্পাদন করা সম্ভব হচ্ছেনা।

স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা বলেন, মুসল্লিদের নামাজ পড়ার পর্যাপ্ত জায়গা না হওয়ায়, নতুন ভবন নির্মাণ করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে । মাদরাসায় জায়গা সংকুলাণ না হওয়ার কারণে খোলামাঠে বর্ষা বাদল উপেক্ষা মুসল্লিদের কষ্ট করে নামায আদায় করতে হয়।

বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম স্বর্ণকার টিলা বাইতুল জামে মসজিদটির ধর্মীয় কার্যক্রম বন্ধ রয়েছে জানিয়ে বলেন, স্বর্ণকার টিলায় অনেক লোকের বসবাস। মুসল্লিদের দূর্ভোগ লাঘবে সেখানকার মসজিদটি পুণ: নির্মাণ করা জরুরী। তাই প্রশাসনসহ উন্নয়ন কর্মকান্ডের দায়িত্বে নিয়োজিত কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করেন তিনি ।

...
Md. Delowor Hossan(SJB:E559)
Mobile : 01553704490

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ