+

রাজধানীর উত্তরায় বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারী সদস্যরা

সরেজমিনবার্তা | নিউজ টি ১৭ দিন ১৩ ঘন্টা ৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1650
...

মোঃশাহজালাল জুয়েলঃ-

উত্তরা হাউজবিল্ডিং থেকে আবদুল্লাপুর মহাসড়কে জ্যাম পড়লেই প্রতিদিনই ঘটছে ছিনতাই।বেশিরিভাগই সন্ধার পর পথচারিদের কাছ থেকে  অথবা যাত্রীবাহী বাস থেকে মোবাইল ছিনিয়ে নেয়ার  ঘটনা নিত্যদিনের।  

এতে দেখা যাচ্ছে  বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারী ও  পকেট মার চক্র। হঠাৎ করেই বেড়ে গেছে ছিনতাই। অক্টোবর মাসের প্রথম থেকেই  প্রতিদিনে পকেট মার সহ ছিনতাইয়ের ঘটনা ঘটেই চলেছে। ছিনতাইকারীরা প্রকাশ্যে ধারালো চাপাতি,ব্লেড ছুরি দিয়ে ভয় দেখিয়ে প্রয়োজনে আহত  করে কেরে নিচ্ছে মোবাইল ও টাকা পয়সা ।

এরা এতটাই বেপরোয়া হয়ে উঠেছে যে শুধু রাস্তাঘাটেই নয় জ্যাম পড়লে চার পাঁচ জন মিলে যাত্রীবাহী বাসে উঠে অস্ত্রের মুখে মোবাইল ফোনসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিচ্ছে। শুধু রাতেই নয়, দিনের আলোতেও সমানতালে ছিনতাই হচ্ছে উত্তরা হাউজবিল্ডং থেকে আবদুল্লাপুর মহাসড়কে ।

এসব ছিনতাইয়ের মামলা হয় না বিধায় পুলিশের কাছে প্রকৃত পরিসংখ্যানও নেই। এদিকে ছিনতাইয়ের সাথে যুক্ত থাকার গুরুতর অভিযোগ উঠেছে বিভিন্ন লোকাল বাসের কিছু  চালক ও হেলপারের বিরুদ্ধে।

 গত শুক্রবার রাত আনুমানিক ৯:৩৫ রাজধানীর আব্দুল্লাহপুর ময়মনসিংহ থেকে আসা দুই কাপড় ব্যবসায়ীর এক লক্ষ টাকা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে।নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান রাজধানীর এয়ারপোর্ট হইতে গাজীপুরের চৌরাস্তা পর্যন্ত নামে বেনামে অসংখ্য পকেট মার, টানা পাটি,ও  ছিনতাইকারী চক্র রয়েছে, আর ছিনতাইকৃত সকল পণ্য কেনার জন্য। টঈী ব্যাংকের মাঠের মোঃ জামাল (২৮) নামক ব্যক্তির ইশারায় গ্রুপে চলে পুরো উত্তরা। এখানে রয়েছে পকেট মাইর মোঃ শকত (৪০)মোঃমিলন (৩৫) হাজী জুয়েল (৫৫) মোঃমিজান  (৩৬)বাবলা (২৯) মোঃ রনি মোঃ ডলার মিন্টু মোঃ নাদিম মোঃ আনিস।  গলা কাটা মইন্না, গলাকাটা ছোটো,  নাইম, জিকু। এছাড়াও সি এনজির হুট কেটে চলন্ত বাসে, থাবা বাজ গ্রুপের মোঃ সাওন ও মোঃ মিজান টঈী আরিচপুরের গ্রুপে রয়েছে বড় সাওন (২৫) খাটো এমরান(২৬) ছোটো শাওন (২১)  রিপন (৩২)  রুবেল (২৮) মনির (৩২) শুক্কুর (২৪) কোরবান (২২) শপন (২৪).ঘিরিল কাটা  শরিফ সহ রমজান ও  কাল্লু।

 বিভিন্ন সময় প্রশাসনের কর্মকর্তারা এদের ধরে মামলা দিয়ে চালান দিলেও  কয়েকদিন পর জেল থেকে ছাড়া পেয়ে আবারো একই কাজে লিপ্ত হয়ে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভিন্ন লোকজনের সাথে কথা বললে তারা বলেন- আমাদের নিশ্চিন্তে চলাফেরা করার সুযোগ সৃষ্টি করা সরকারের দায়ীতব,সেটা কভাবে করবে এটা প্রসাসন বুঝবে।এলাকার দায়িত্বে থাকা পুলিশ যাতে জনগণের আস্থায় পরিণত হতে পারে সেজন্য কার্যকর ব্যবস্থা নেয়া দরকার। রাতে ঢাকা শহরজুড়ে  পাহারা থাকে, অথচ রাতেই তা অরক্ষিত হয়ে পড়েছে। ব্যাপারটি কেন এবং কি কারণে ঘটছে বা ঘটতে পারছে অবশ্যই তা খতিয়ে দেখা দরকার। নাগরিক নিরাপত্তার বিবেচনা থেকে সংশ্লিষ্টরা বিষয়টি খতিয়ে দেখে কার্যকর ভূমিকা রাখবেন, এটাই প্রত্যাশিত।

...
Md. Shahjalal Jewel(SJB:E411)
Mobile : 01914877052

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ