সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

ধামরাইয়ে মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ ইব্রাহিম ধামরাই ঢাকা:ঢাকার ধামরাইয়ে মাদকের ছড়িয়ে পড়া রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ মে) বিকেলে উপজেলার সুতিপাড়া ইউনিয়নের সুতিপাড়া গ্রামে বেসরকারি সংস্থা সোসাইটি ফর ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভস (এসডিআই) এ সভা আয়োজন করে।

এতে বক্তারা বলেন, মাদক প্রতিরোধে ঘর থেকে সচেতনতা শুরু করতে হবে। শিশুদের ছোট থেকেই এটির অপব্যবহার বোঝাতে হবে। শিশুদের সামনে মাদক সেবন করা যাবে না।

তারা বলেন, প্রচলিত মাদকের কোনটিই বাংলাদেশে তৈরি হয় না। উপকরণগুলো পাচার হয়ে আসছে। মাদকের চাহিদা না থাকলে সরবরাহ কমবে। তাই মাদক থেকে দুরে রাখতে প্রয়োজন সম্মিলিত কাজ। যেখানে পরিবার, সমাজ এবং সরকারের বিভিন্ন দপ্তরকে একযোগে কাজ করতে হবে।

উপস্থিত কর্মকর্তারা বলেন, দেশের অর্থনৈতিক বিকাশে তরুণ প্রজন্মকে মাদকমুক্ত রাখার চেষ্টা করতে হবে।

সভা থেকে স্থানীয় মাদকবিরোধী কমিটির কার্যক্রম তুলে ধরা হয়। আয়োজকরা জানান, গত কয়েক বছর ধরেই এসডিআই মাদকবিরোধী কার্যক্রম পরিচালনা করে আসছে। সম্প্রতি মাদকবিরোধী কমিটি গঠন করা হয়। কমিটির পক্ষ থেকে স্থানীয় মসজিদ, ক্লাব ও মানুষের বাড়ি বাড়ি গিয়ে মাদকের অপব্যবহার রোধে সচেতন করা হয়েছে। তাতে কিছুটা হলেও ইতিবাচক ফলাফল পাওয়া গেছে।

এতে উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী, ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান ও পুলিশ পরিদর্শক (অপারেশন ও কমিউনিটি পুলিশিং), এসডিআই নির্বাহী পরিচালক শামছুল হকসহ স্থানীয় জনপ্রতিনিধি, সংবাদকর্মী, শিক্ষক, যুব সমাজসহ আরও অনেকে।

Welcome Back!

Login to your account below

Create New Account!

Fill the forms below to register

*By registering into our website, you agree to the Terms & Conditions and Privacy Policy.

Retrieve your password

Please enter your username or email address to reset your password.

x