২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:৫৩

এমন মহানুভবতা শুধু মেসির ক্ষেত্রেই সম্ভব!

দারুণ এক হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে লিওনেল মেসি। মৌসুমের শুরুতেই এমন এক হ্যাটট্রিকের সুযোগ কে হাতছাড়া করবে? করার কথাও নয়। কিন্তু সেই সুযোগ স্বেচ্ছায় হাতছাড়া করলেন লিওনেল মেসি। বলা যায়, দারুণ এক ত্যাগ স্বীকার করলেন। দিলেন অসাধারণ এক মহানুভবতার পরিচয়। নিজে গোল করলেন না। হ্যাটট্রিকের কথাও চিন্তা করলেন না। গোলের সুযোগটা দিয়ে দিলেন সতীর্থ লুইস সুয়ারেজকে। তাতে সুয়ারেজ এবং মেসি- দু’জনেরই গোল হলো সমান ২টি করে। হ্যাটট্রিক করে সতীর্থকে নিচে রাখতে চাইলেন না বার্সা অধিনায়ক মেসি।

হুয়েস্কার বিপক্ষে ম্যাচের শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়ার পর ১৬তম মিনিটেই মেসির গোলে সমতায় ফেরে বার্সেলোনা। ৬১ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন বার্সা অধিনায়ক। ৮ গোলের মধ্যে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও দুটি গোল। পুরো ম্যাচে মেসির তৈরি করা গোলের সুযোগের সংখ্যা ৯টি। সবগুলো গোল হলে ব্যবধান ৮-২ না হয়ে কোথায় গিয়ে দাঁড়াতো- একবার ভেবে দেখুন!

এরই মধ্যে মৌসুমে প্রথম গোলের দেখা পেয়েছেন মেসির সতীর্থ উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। খেলার শষ বাঁশি বাজার আগে বার্সার গোল ব্যবধান তখন ৭-২। শেষ মুহূর্তে পেনাল্টি পেয়ে যায় বার্সা। বক্সের ভেতর সুয়ারেজকেই ফাউল করেন হুয়েস্কার ডিফেন্ডার। প্রতিপক্ষের জালে আরও একবার বল জড়ানোর সুযোগ। তার চেয়ে বড় কথা মৌসুমের প্রথম এবং ক্যারিয়ারের ৩১তম হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে মেসি।

কিন্তু সবাইকে আশ্চর্য করে দিয়ে মেসি বল এগিয়ে দিলেন সুয়ারেজের দিকে। ক্যারিয়ারে এ নিয়ে অসংখ্যবার হ্যাটট্রিকের বলটা তুলে দিয়েছিলেন সতীর্থের হাতে, তার ইয়ত্তা নেই। এমন ঘটনা শুধু মেসির ক্ষেত্রেই সম্ভব। মেসির এই মহানুভবতা নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমত ঝড় উঠে গেছে। সবারই প্রশংসা কুড়াচ্ছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার। অনেকেই এমন বলছেন, নেইমার কিংবা রোনালদো হলে এমন কাজ করতে পারবেন?

প্রকাশ :সেপ্টেম্বর ৩, ২০১৮ ৬:৫৭ পূর্বাহ্ণ