১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:২৮

প্রীতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হার বাংলাদেশের

এই কদিন আগে এশিয়ান গেমসে ইতিহাস গড়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। আগামী বিশ্বকাপের স্বাগতিক দল কাতারকে হারিয়ে গেমসের দ্বিতীয় পর্বে উঠেছিল তারা। সেই তারাই কি না ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে হেরে বসেছে। আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে লঙ্কানদের কাছে ১-০ গোলে হেরেছে লাল-সবুজের দল।

নীলফামারীরর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ হেরেছে ঠিক, কিন্তু পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছিল। আক্রমণে আক্রেমণে অতিথি দলটির রক্ষণভাগ নাজেহাল করে তুললেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি স্বাগতিকরা। তাই শেষ পর্যন্ত হরেই মাঠ ছাড়তে হয় তাদের।

ম্যাচের ১০মিনিটে শ্রীলঙ্কা এগিয়ে যায়। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরেও রেখেছিল তারা। তাই সাফের মূল লড়াইয়ের আগে প্রীতি ম্যাচে জয়ের উল্লাস করে তারা।

অবশ্য সামর্থ্যের বিচারে এই শ্রীলঙ্কার চয়ে অনেকটাই এগিয়ে আছে বাংলাদেশ। তা ছাড়া ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯৪তম এবং আর শ্রীলঙ্কা আছে ২০০তম স্থানে। অথচ তাদের কাছেই কি না হেরেছে লাল-সবুজের দল।

আগামী ৪ সেপ্টেম্বর থেকে বাংলাদেশে বসছে সাফ চ্যাম্পিয়নশিপ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপের বাকি দুই দল নেপাল ও পাকিস্তান। আর ‘বি’ গ্রুপে খেলবে শ্রীলঙ্কা, ভারত ও মালদ্বীপ।

প্রকাশ :আগস্ট ২৯, ২০১৮ ৩:১০ অপরাহ্ণ