২২শে মার্চ, ২০১৯ ইং | ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৪৬

জাপানে বাংলাদেশী নারী খুন

সেলিম ভূঁইয়া , জাপান প্রতিনিধি (দৈনিক সরেজমিন বার্তা) : জাপানে নিজের স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা করার পর হত্যাকারী স্বামী ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন বাংলাদেশি এক প্রবাসী।
নিহত ওই নারীর নাম শামীমা আক্তার (৪০)। তিনি টোকিওর ন্যাশনাল সেন্টার ফর গ্লোবাল হেলথ অ্যান্ড মেডিসিন হাসপাতালে এপিডোমলজি বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। হত্যাকারী স্বামীর নাম শাহাদাত হোসেন। শামীমা আক্তার ও শাহাদাত হোসেন দম্পতির বাসার সামনে পুলিশ এর তল্লাশি।

গত শনিবার শামীমার এক ভাই পুলিশের কাছে অভিযোগ করেন যে ওই দম্পতিকে তারা খুঁজে পাচ্ছেন না। এরপর পুলিশ তাদের খোঁজে নামলে শাহাদাতকে টোকিওর এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাওয়া যায়।
পুলিশ এর তথ্য মতে জানা যায় শাহাদাত গত সোমবার তার স্ত্রীকে ধারালো ছুরি দিয়ে আঘাত করে হত্যার পর নিজে ট্রেনের নিচে পড়ে আত্মহত্যার চেষ্টা করলে নিরাপত্তাকর্মীরা উদ্ধার করে তকে হাসপাতালে পাঠায়। শুক্রবার পুলিশ সায়তামার ওই বাসা থেকে শামীমার লাশ উদ্ধার করে।
পুলিশ হত্যাকারী শাহাদাত হোসেন কে গ্রেফতার করেছেন বলে জানা যায়।
কেন এমন একটি রহস্যজনক হত্যাকান্ড। বাঙালি জাপান প্রবাসীদের মধ্যে এখন একটাই প্রশ্ন। রহস্য উন্মোচন হবে এবং হত্যাকারী শাহাদাত হোসেন এর কঠোর শাস্তি হবে এই আশা ব্যক্ত করছেন সকল জাপান বাঙালি কমিউনিটি।

প্রকাশ :  মার্চ ৯, ২০১৯ ২:০৩ অপরাহ্ণ