২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৫৯

হাটহাজারীতে এসএসসি পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষার্থী ও পরিদর্শক সহ বহিস্কার ৪

মো.আলাউদ্দীনঃ

 হাটহাজারীতে এসএসসি পরীক্ষার হলরুমে মোবাইলে প্রশ্নপত্রের ছবি উঠিয়ে বাইরে পাঠানোর অপরাধে এক পরীক্ষার্থীকে হাতে নাতে আটক করে এবং দায়িত্বে অবহেলার কারণে ঐ কক্ষের তিনজন পরিদর্শক সহ মোট চারজনকে বহিস্কার করা হয়েছে। এসময় তল্লাশি চালিয়ে অন্যান্য পরীক্ষার্থীদের কাছ থেকে সহ মোট ৭টি মোবাইল ফোনও জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ৫ ফেব্রুয়ারী দুপুর সাড়ে বারটার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা সহকারী (ভুমি) কমিশনার সম্রাট খীসা উপজেলার কাটিরহাট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে তাদের বহিস্কার ও মোবাইল ফোনগুলো জব্দ করেন।

বহিস্কার হওয়া পরীক্ষার্থী রিফাত উদ্দীন উপজেলার মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের অনিয়মিত ছাত্র বলে জানা গেছে। অার বহিস্কৃত হলরুম পরিদর্শকরা হলেন, গাউছিয়া মুনিরিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা শফিউল আলম, গুমানমর্দ্দন মাদ্রাসার শিক্ষক মোঃ আব্দুল জলিল এবং ছিপাতলী গাউছিয়া মাদ্রাসার শিক্ষক মোঃ ইউসুফ আলী।
কাটিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাকসুদ প্রশ্নপত্রের ছবি তোলে বাইরে পাঠানোর দায়ে এক শিক্ষার্থী ও দায়িত্বে অবহেলার জন্য ঐ কক্ষের ৩ জন হলরুম পরিদর্শককে বহিস্কার করার সত্যতা নিশ্চিত করেছেন।


এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন বলেন, স্মার্ট ফোনে প্রশ্নের ছবি তুলে বাইরে পাচার করার অপরাধে এক পরীক্ষার্থীকে ও দায়িত্ব পালনে অবহেলার দায়ে তিনজন হলরুম পরিদর্শককে বহিস্কার করা হয়েছে এবং অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রকাশ :  ফেব্রুয়ারি ৫, ২০১৯ ৫:০৯ অপরাহ্ণ