২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:৩১

নবম ওয়েজবোর্ডের বাস্তবায়ন ‘দ্রুতই’, ভাবনায় টিভিও

সাংবাদিকদের বেতন-ভাতার কাঠামোসহ অন্যান্য পেশাগত সুবিধাদির ব্যাপারে নবম ওয়েজবোর্ড নিয়ে সংশ্লিষ্টদের বিভিন্ন সংগঠন ও তাদের প্রতিনিধিদের সঙ্গে আলাপ-আলোচনা করে দ্রুতই বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। 

আজ শনিবার দুপুরে সচিবালয়ে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে গঠিত নতুন মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সকাল ১০টায় তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরো উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ন, তথ্যমন্ত্রী ড. মো. হাছান মাহমুদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদসহ কমিটির অন্য সদস্যরা।

বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের আরো বলেন, ‘আগে এ মন্ত্রিসভা কমিটি ছিলে পাঁচ সদস্যের। আমাকে আহ্বায়ক করে এটি এখন সাত সদস্যে উন্নীত করা হয়েছে। আজকেই এর প্রথম বৈঠক অনুষ্ঠিত হলো। আমরা পর্যায়ক্রমে সব স্টেক হোল্ডারের সঙ্গে আলাপ-আলোচনা করে দ্রুতই একটি সিদ্ধান্ত আসতে পারবে বলে আশা করছি।’

এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘আমরা সুপারিশ তৈরি করবে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মন্ত্রিসভা। তবে বিষয়টি খুব জটিলও নয়, আবার একেবারে সহজও নয়। আমরা ভেবেচিন্তেই এগুচ্ছি। নির্দিষ্ট সময়ের মধ্যেই সুপারিশ পেশ করতে পারবে বলে আশা করছি।’

টেলিভিশনসহ ইলেক্ট্রনিক গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের এ ওয়েজবোর্ডের আওতায় আনা হবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, টেলিভিশন বা ইলেক্ট্রনিক গণমাধ্যমে কর্মরতদের বেতন কাঠামোর আওতায় আনার বিষয়ে আমরা ইতিবাচক আলাপ-আলোচনা করছি। আশা করছি, এ বিষয়েও একটি সিদ্ধান্ত হবে।

গত ২১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বর্তমান সরকারের প্রথম মন্ত্রিসভা বৈঠকে সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনে নতুন কমিটি গঠন করা হয়।

প্রকাশ :  জানুয়ারি ২৬, ২০১৯ ৪:১৩ অপরাহ্ণ