২০শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:৫৩

হাটহাজারীতে ১৫ বিএনসিসি ব্যাটালিয়নের ক্যাম্পিং সমাপ্ত

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্ণফুলি রেজিমেন্টর ১৫ বিএনসিসি ব্যাটালিয়নের সপ্তাহব্যাপী ক্যাম্পিং সমাপ্ত হয়েছে। শুক্রবার (২১ ডিসেম্বর) রাতে হাটহাজারী সরকারি কলেজ মিলনায়তনে উক্ত সমাপনী অনুষ্ঠান ‘শিশির ভেজা সন্ধ্যা’ অনুষ্ঠিত হয়।
কর্ণফুলি রেজিমেন্টের ১৫ বিএনসিসি ব্যাটালিয়নের এ্যাডজুটেন্ট মেজর মঞ্জুরে খোদার সভাপতিত্বে ওই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দিন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ গুল মোহাম্মদ, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আবু মুছা মো. মামুন, সহাকারী অধ্যাপক আফজাল হোসেন ও প্রভাষক আবদুল্লাহ আল আহসান চৌধুরী,তসলিম উদ্দীন ও ছালে নূর।
ক্যাডেট সার্জেন্ট ফুয়াদ, ক্যাডেট ফাবিহা ও ক্যাডেট জোহানার সঞ্চালনায় ওই সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন লে: মো. শহীদ উদ্দিন, পিইউও মেীসুমী বিশ্বাস, পিইউও হাসানুল করিম ও পিইউও মো. আবু তালেব।
অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যক্ষ মির কফিল উদ্দিন বলেন, জ্ঞান-শৃঙ্খলা-সেবা এ তিনটি মানবিক গুণাবলি ধারণ করে বিএনসিসি’র চৌকস ক্যাডেটবৃন্দ দেশসেবা করে যাচ্ছেন। বিএনসিসির ক্যাডেটরা দেশের অমূল্য সম্পদ। এছাড়াও দেশ ও জাতির যে কোন দুর্যোগপূর্ণ মুহুর্তে এবং ক্রান্তিকালে বিএনসিসির ক্যাডেটবৃন্দ দুঃসাহসিক ভূমিকা পালন করছেন। ক্যাডেটদের মৌলিক চারিত্রিক গুনাবলী ও উৎকর্ষতা বৃদ্ধির ক্ষেত্রে বিএনসিসির এ ধরণের ট্রেনিং এর বিকল্প নেই। ক্যাডেটরা সামরিক প্রশিক্ষণের পাশাপাশি খেলাধুলা, বিভিন্ন অতিরিক্ত কারিকুলার ও কো-কারিকুলার কার্যক্রমে অংশগ্রহনের মাধ্যমে তারা দেশ ও জাতির অতন্দ্র প্রহরী হয়ে এগিয়ে যাবে এটিই প্রত্যাশিত।
ক্যাম্পিং এ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহন করে বিজয়ী ক্যাডেটদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। সমাপনী অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন অংশগ্রহণকারী ক্যাডেটরা। গত ১৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী ব্যাটালিয়নের ক্যাম্পিং এ চট্টগ্রাম জেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৮৯জন ক্যাডেট এতে অংশগ্রহণ করেন। এরমধ্যে ৪৫জন নারী ও ১৪৪জন পুরুষ ক্যাডেট ছিলেন।
প্রকাশ :  ডিসেম্বর ২২, ২০১৮ ১০:০৬ পূর্বাহ্ণ