১৯শে জানুয়ারি, ২০১৯ ইং | ৭ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:২১

উপজেলা চেয়ারম্যান পদে থেকে নির্বাচনে অংশ নেওয়ার আদেশ স্থগিত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ আসনে উপজেলা চেয়ারম্যান মুহিত তালুকদার পদে থেকে নির্বাচনে অংশ নিতে পারবেন বলে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

আজ মঙ্গলবার হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে নির্বাচন কমিশনের (ইসি) করা আবেদনের শুনানি শেষে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।

এর আগে গত রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ আসনে আদমদীঘি উপজেলা চেয়ারম্যান আবদুল মুহিত তালুকদার পদে থেকে নির্বাচনে অংশ নিতে পারবেন বলে হাইকোর্ট আদেশ দেন। ওইদিন পৌর মেয়র পদে থেকে সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন বলেও আদেশ দেন হাইকোর্ট। ওই দিন পাঁচ প্রার্থীর করা আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশদেন। তাঁরা হলেন নীলফামারী-৪ আসনে আমজাদ হোসেন সরকার, দিনাজপুর-৩ আসনে জাহাঙ্গীর আলম, নীলফামারী-৩ আসনে ফাহমিদ ফয়সাল চৌধুরী, নওগাঁ-৫ আসনে নাজমুল হক ও পঞ্চগড়-১ আসনে তৌহিদুল ইসলাম।

তাঁরা পৌর মেয়রের পদ থেকে পদত্যাগ না করে সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেন। পরে রিটার্নিং কর্মকর্তা ও ইসি তাদের মনোনয়নপত্র বাতিল করে দেয়। এর বিরুদ্ধে তাঁরা হাইকোর্টে রিট করেন।

আদালতে রিট আবেদনকারী প্রার্থীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রকাশ :  ডিসেম্বর ১১, ২০১৮ ১:৩৬ অপরাহ্ণ