১৯শে জানুয়ারি, ২০১৯ ইং | ৭ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৩৫

সহজ জয়ে সিরিজ শুরু বাংলাদেশের

লক্ষ্য ১৯৬ রান।  নিজেদের মাঠে তা ছোট টার্গেটই বলা চলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। ভালোই খেলছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। এর পরই হঠাৎ দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়লেও মুশফিক রহিমের  ব্যাট হাতের দৃঢ়তায় শেষ পর্যন্ত সহজ জয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। তাই সিরিজে ১-০তে এগিয়ে গেছে লাল-সবুজের দল।

আজ রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ জিতেছে পাঁচ উইকেটে। মুশফিকুর রহিমের চমৎকার একটি ইনিংসের ওপর ভর করে এই সহজ জয় ঘরে তোলে তারা। অবশ্য দলীয় ৩৭ রানে তামিম ইকবাল সাজঘরে ফিরেন (১২)। অল্প কিছুক্ষণের মধ্যে আউট হয়ে যান ওয়ানডাউনে নামা ইমরুল কায়েসও (৪)। লিটস দাস কিছুটা দৃঢ়তা দেখালেও ফিরে গেছেন ৪১ রান করে।

এর পর সাকিব আল হাসান ৩০ ও সৌম্য সরকার ১৯ রানের দুটি ইনিংস খেলে ফিরে গেলে এক পাশ আগলে রাখেন মুশফিক। শেষ পর্যন্ত অপরাজিত থেকে খেলেন ৫৫ রানের চমৎকার একটি ইনিংস। যাতে বল খরচ করেছেন ৭০টি।

এর আগে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নিয়ন্ত্রিত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস ১৯৫ রানে ইনিংস গুটিয়ে যায়। নড়াইল এক্সপ্রেস ৩০ রান খচরায় তুলে নিয়েছেন তিন উইকেট। তিন উইকেট পেয়েছেন কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমানও। আর একটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শেই হোপ ছাড়া অন্যরা খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি। তিনি ৫৯ বলে ৪৩ রান করেন। এ ছাড়া কিমো পল ৩৬ ও রোস্টন চেইস ৩২ রান করেন। আর মারলন স্যামুয়েলস করেন ২৫ রান।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ একাদশে পাঁচটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন।

গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে খেলা দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আবু হায়দার রনি ও আরিফুল ইসলাম।

প্রকাশ :  ডিসেম্বর ৯, ২০১৮ ২:২২ অপরাহ্ণ