১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৪৭

ধ্রুবতারার আয়োজনে পালিত হল নারীর প্রতি সহিংসতা বন্ধে”To End Violence Against Women”(VAW)

বিশেষ প্রতিনিধিঃ  

গোটা বিশ্বজুড়ে নারীদের প্রতি সহিংসতা চলছে।নারীদের প্রতি সহিংসতা বন্ধে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর #16Days of activism নামে “To End Violence Against Women ” (VAW) প্রোগাম UNDP গোটা বিশ্ব পরিচালনা করে। তারই ধারাবাহিকতায় ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নীলফামারী জেলা শাখা ৬ ডিসেম্বর নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে র‍্যালী, আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা মহিলা ও শিশু কর্মকর্তা নূরুন নাহার শাহাজাদী সভাপতিত্ব করেন সেহেলি হক। এসময় বক্তব্য রাখেন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট এর নারী ও শিশু বিষয়ক সম্পাদক বিথি ইসলাম, সহ-সভাপতি তাবাসসুম আক্তার, সভাপতি মোঃ আসাদুজ্জামান, অত্র কলেজের প্রভাষক মাজেদুল ইসলাম, প্রভাষক বিলকিস আক্তার, উপজেলা নারী ও শিশু বিষয়ক কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। বক্তৃতায় নূরুন নাহার শাহাজাদী বলেন, “নারীরা সকল ক্ষেত্রে সহিংসতার শিকার হচ্ছে, নারীরাই পারে এই সহিংসতা প্রতিরোধ করতে, UNDP ও ধ্রুবতারাকে অনেক ধন্যবাদ তারা এ নিয়ে কাজ করে যাচ্ছে”।
পরিমল কুমার সরকার বলেন, “নারীরা নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হচ্ছে, তাদের যেকোন প্রকার সমস্যায় স্থানীয় সরকার ও প্রশাসন সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। বিসিএস, পুলিশ, সেনাবাহিনী ও দেশের উন্নয়নে প্রতি স্তরে নারীরা আজ এগিয়ে, ধ্রুবতারার এমন কার্যক্রমের মাধমে মেয়েদের নিজ অধিকার সম্পর্কে সচেতন হবে ”
এরপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়, ১০ জন বিজয়ী ও উপস্থিত বক্তৃতায় ৩ জনের হাতে পুরষ্কার তুলে দেন পরিমল কুমার সরকার।
এসময় আরো উপস্থিত ছিলেন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক আহসান হাবিব, যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ আকাশ, সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান নিলয়, অর্থ সম্পাদক শেখ আহসান রোহান প্রমুখ সহ অন্যান্য সদস্যরা।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সোহাগ আন নাফিস।

প্রকাশ :  ডিসেম্বর ৭, ২০১৮ ৬:৪৬ অপরাহ্ণ