১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৪০

টেস্টে সবার শীর্ষে রাবাদা

টেস্টে এমনিতেই যথেষ্ট ধারাবাহিক তিনি। সেটারই পুরস্কার পেলেন রাবাদা। শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বো টেস্টে খেলেননি জেমস অ্যান্ডারসন। সে কারণে তাকে হটিয়ে আইসিসি টেস্ট বোলিংয়ের শীর্ষস্থান ফিরে পেয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা।

এর আগে ভারতের বিপক্ষে আগস্টে ৪৩ রান দিয়ে ৯ উইকেট নিয়ে টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে আসেন ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন। কিন্তু কলম্বো টেস্ট না খেলায় তার রেটিং পয়েন্ট এর ১০ শতাংশ কমেছে। তাতে রাবাদা উঠে গেছেন শীর্ষে। রাবাদার পরবর্তী টেস্ট পাকিস্তানের বিপক্ষে ২৬ ডিসেম্বর থেকে। আর ইংল্যান্ডের পরবর্তী টেস্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জানুয়ারিতে।

এদিকে আলোচনায় এসেছেন পাক স্পিনার ইয়াসির শাহ। পাকিস্তানের এই বোলার নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ার সেরা ১৪ উইকেট শিকার করে আইসিসি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে উঠে এসেছেন। শাহ বর্তমানে দশম স্থানে অবস্থান নিয়েছেন। আর নেইল ওয়াগনার নেমে গেছেন ১৩তম স্থানে। ইংল্যান্ডের বেন স্টোকস শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টেস্টে ব্যাট হাতে ৯৯ রান ও বল হাতে ৪ উইকেট নিয়ে একধাপ উন্নতি করেছেন। অলরাউন্ডারদের তালিকায় তিনি উঠে এসেছেন পঞ্চম স্থানে।

প্রকাশ :  নভেম্বর ২৯, ২০১৮ ৫:১৭ পূর্বাহ্ণ