১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:২১

হাটহাজারীতে বিস্ফোরনে আহত ২ শিশুর মৃত্যু

::মো.আলাউদ্দীন,হাটহাজারী(চট্টগ্রাম)::

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমানবাজারে এক বাসায় গ্যাসলাইনের বিস্ফোরণে দগ্ধ পাঁচজনের মধ্যে রাজিয়া ও তামিম নামের ২ শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে তারা চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ছাড়া আরো একজনকে গুরুতর অবস্থায় ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) হামিদ আক্তার গণমাধ্যমকে জানান, দগ্ধ পাঁচজনের মধ্যে শিশু তামিম (৫) ও প্রতিবেশী রাজিয়া আকতার (১১) আজ সকালে মারা গেছে। আশঙ্কাজনক অবস্থায় এসএসসি পরীক্ষার্থী রুবি আকতারকে (১৬) ঢাকায় পাঠানো হয়েছে।

এর মধ্যে রুবি আকতারের শরীরের শতভাগ পুড়ে গিয়েছিল আর তামিমের পুড়েছিল ৩০ ভাগ। তামিমের মা শমি আকতারও দগ্ধ হয়ে হাসপাতালে রয়েছেন।

গতকাল বুধবার সন্ধ্যায় আমানবাজারের হারুন ভবনের তৃতীয় তলায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। মাগরিবের পর বিকট শব্দ শুনে ও আগুন দেখে ঘর থেকে ভবনের বাসিন্দারা বের হয়ে যান। পরে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণ করে আহতদের উদ্ধার করে।

তৃতীয় তলা এ ভবনের একটি বাসা দেড় মাস ধরে খালি ছিল। গতকাল বুধবারই নতুন ভাড়াটিয়ারা রেস্টুরেন্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন তাঁর স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে ওই বাসায় ওঠেন।

এ ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন শমি আকতার (২৬), তাঁর সন্তান ইয়ামিন (১)।

তবে অনেককেই বিস্ফোরণের এ ঘটনাকে রহস্যজনক বলতে শুনা গেছে।

প্রকাশ :  নভেম্বর ১, ২০১৮ ২:৩৭ পূর্বাহ্ণ