১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:২৮

গ্যাস ও বিদ্যুৎ কাজে লাগিয়ে ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুরঃ বরিশাল বিভাগীয় কমিশনার

ইমতিয়াজুর রহমান,ভোলা প্রতিনিধিঃ 

ভোলায় বরিশাল বিভাগীয় কমিশনার এর সাথে জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধী জনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৮ অক্টোবর) সকালে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় (অতিরিক্ত সচিব) কমিশনার রাম চন্দ্র দাস।

জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক এর সভাপত্বিতে সভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক মাহমুদুর রহমান,কোস্ট গার্ড দক্ষিন জোন জোনাল কমান্ডার ক্যাপটেন রাকিব উদ্দিন ভূইয়া , অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মৃধা: মো: মাজাহিদুল ইসলাম (উপ-সচিব), ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফসর গোলাম জাকারিয়া, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফসর মো: ইসরাফীল, জেলা শিক্ষা অফিসার জাকিরুল হক, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হাসান, ভোলার অতিরিক্ত পুলিশ সুপার শেখ সাবির হাসান, নাজিউর রহমান কলেজের অধ্যক্ষ মো: মাকসুদুর রহমান, এ রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন, চেম্বার অব কমার্সের পরিচালক শফিকুল ইসলাম ভোলা পৌরসভার প্যানেল মেয়র শাহে আলম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইকবাল হোসেন,শিশু বিষয়ক কর্মকর্তা আখতার হোসেন,ভোলা আইনজীবি সমিতির সম্পাদক নুরুল আমিন নূরনবী,লালমোহন উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন,সাংবাদিক আবু তাহের, আফজাল হোসেন,অমিতাব রায় অপু,আদিল হোসেন তপু সহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা,সুশীল সমাজ ও রাজনীতিবিদরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বরিশাল বিভাগীয় (অতিরিক্ত সচিব) কমিশনার রাম চন্দ্র দাস বলেন- ভোলা একটি সম্ভাবনাময় জেলা। এই জেলার গ্যাস ও বিদ্যুৎ কে কাজে লাগিয়ে এই জেলা যেমন অর্থনৈতিক অঞ্চলে গড়ে তোলার জন্য কাজ করা হচ্ছে। তেমনি রয়েছে রুপালি ইলিশের ভান্ডার। পাশাপাশি রয়েছে পর্যটন শিল্পের অপার সম্ভাবনা। তাই ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর সেই লক্ষ্যেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

এসময় তিনি সরকারী স্কুল কলেজের শিক্ষক সংকট, সরকারী দপ্তর সমূহ জনবল সংকট, জেলার হাসপাতাল সমূহ চিকিৎসক,নার্স সংকট, মাল্টিমিডিয়া ক্লাশ রুম সক্রিয় করন, দ্রুত গতি সম্পর্ন অপটিক্যাল ফাইবার চালু করা, বিদ্যুৎ বিভাগের বিকল্প ট্রান্সমিটার নির্মান, ভোলা  ব্রান্ডিং ইলিশ বাড়ী ভোলাকে প্রাধান্য দেয়া। সড়কের নিরাপত্তা,  সড়ক নির্মাণ, পূর্ন নির্মাণ, মেরামত  করণসহ জেলার নানাবিধ সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলাচনা করা হয়। বিভাগীয় কমিশনার জেলার সমস্যা ও সম্ভাবনা সমুহর বিষয় সরকারের দৃষ্টি আর্কষণ পূর্বক প্রয়াজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

প্রকাশ :  অক্টোবর ২৮, ২০১৮ ৫:৫৭ অপরাহ্ণ