২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:১৭

ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে হালদা নদীতে অভিযান : ৩ হাজার মিটার জাল জব্দ

::মো.আলাউদ্দীন,হাটহাজারী(চট্টগ্রাম)::
হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের নেতৃত্বে এবার হালদা নদীতে অভিযান চালিয়ে প্রায় তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে।
বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকালের দিকে হালদা নদীর মোহনায় অভিযান চালিয়ে এসব জাল জব্দ করা হয়।
সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে দক্ষিন এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর গড়দুয়ারা ইউনিয়নের নয়াহাট সংলগ্ন হালদা নদীর মোহনায় হালদা নদী রক্ষা কমিটি আই ডি এফ স্বেচ্ছাসেবক দলের সহযোগিতায় অভিযান চালিয়ে এবার প্রায় তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। তবে এ অভিযানেও কাউকে আটক করা সম্ভব হয়নি । একই দিন বিকালে জব্দ করা জালগুলো আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়।
এ সময় উপেজলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ,হালদা নদী রক্ষা কমিটি আই ডি এফ স্বেচ্ছাসেবক দলের সদস্যরা সহ স্থানীয় উৎসুক জনতা উপস্থিত ছিলেন।
হাটহাজারী উপেজলা নির্বাহী কর্মকতা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।
উল্লেখ্য,গত ৯ অক্টোবর মঙ্গলবারও গোপন সংবাদের ভিক্তিতে ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে হালদা নদীর বিভিন্ন অংশে অভিযান চালিয়ে কাউকে আটক করা না গেলেও প্রায় ১৬০০শত মিটার ঘেরা ও ভাসা জাল জব্দ করা হয়েছিল। সেদিন বিকালেই জব্দ করা জালগুলি হালদা পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছিল।
প্রকাশ :  অক্টোবর ১১, ২০১৮ ১:১৮ অপরাহ্ণ