২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:০০

খুলনায় সতর্ক অবস্থানে আ.লীগ-বিএনপি, কঠোর পুলিশও

বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় খুলনায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। নগরজুড়ে অতিরিক্ত আড়াইশ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া র্যাবের টহলও জোরদার করা হয়েছে। নগরীর শিববাড়ী মোড় এলাকায় মোতায়েন করা হয়েছে জলকামান।

এদিকে রায়কে ঘিরে আওয়ামী লীগ ও বিএনপি সতর্ক অবস্থান গ্রহণ করেছে।

বুধবার সকাল থেকে রায় ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনী কড়া নিরাপত্তা বলয় তৈরি করেছে শহরজুড়ে। অপ্রীতিকর যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে আওয়ামী লীগ ও বিএনপি অফিসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

খুলনা মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ জানিয়েছেন, রায় কেন্দ্র করে বিএনপি-জামায়াত নাশকতা করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বিএনপি-জামায়াতের এই নাশকতাকে প্রতিহত করবে আওয়ামী লীগ।

তিনি জানান, মহানগরীর প্রত্যেক ওয়ার্ডের মোড়ে মোড়ে, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ নিজ নিজ ওয়ার্ড ও ইউনিয়নে আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের নেতাকর্মীকে অবস্থান করতে বলা হয়েছে।

অপরদিকে বিএনপির খুলনা মহানগর শাখার সহ-দফতর সম্পাদক শামছুজ্জামান চঞ্চল বলেন, রায় দেখেই পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। এজন্য প্রস্তুতিও গ্রহণ করা হয়েছে।

তবে খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার সোনালী সেন বলেন, রায়কে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় মেট্রোপলিটন পুলিশের প্রস্তুতি রয়েছে। নগরীর চেকপোস্টগুলোতে তল্লাশি করা হচ্ছে। কেউ যদি নাশকতার চেষ্টা করে তাদের কঠোর হাতে দমন করা হবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

প্রকাশ :  অক্টোবর ১০, ২০১৮ ৫:৫৪ পূর্বাহ্ণ