২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৫৯

রাতের আকাশে রহস্যময় আলো, অতঃপর…

সৌরজগত নিয়ে মানুষের জল্পনা-কল্পনার শেষে নেই।  এ নিয়ে অনেক আগে থেকেই শুরু হয়েছে গবেষণা।  এরই মধ্যে ক্যালিফোর্নিয়ায় রাতের আকাশে হঠাৎই দেখা গেল আলোর খেলা, সঙ্গে শব্দও। এমন রহস্যময় আলো-শব্দে স্বাভাবিক ভাবেই চমকে যান সাধারণ মানুষ। গুঞ্জন ছড়াতে থাকে, ওটা আসলে ভিনগ্রহের মহাকাশযান। কিন্তু পরে সামনে আসে আসল ঘটনা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ক্যালিফোর্নিয়ায় রবিবার রাতে আচমকাই ওই রকম আলো দেখা যায়। রাতের আকাশে কোন রকমের রহস্যময় আলো বা বস্তু দেখতে পেলেই একদল বরাবরই সেটাকে ভিনগ্রহীদের পৃথিবীতে আসার প্রমাণ হিসেবে দাবি করে এসেছেন।

তবে সে ব্যাপারে এখন পর্যন্ত কোন সঠিক প্রমাণ মেলেনি। কিন্তু রবিবাসরীয় ঘটনার সঙ্গে যে ইউএফও বা অজানা উড়ন্ত বস্তুর কোন রকমের সম্পর্ক নেই, তা অচিরেই পরিষ্কার হয়ে যায়।

জানা যাচ্ছে, ক্যালিফোর্নিয়ার ভ্যানডেনবার্গ এয়ার ফোর্স বেস থেকে উৎক্ষিপ্ত হয়েছিল স্পেস এক্স ফ্যালকন ৯ নামের একটি রকেট। উৎক্ষেপণও সফল ভাবে হয়। রকেটটি আকাশে উঠে যাওয়ার পরে তার একটি অংশ খসে পড়ে। তখনই শব্দ ও আলোর সৃষ্টি হয়। আর মানুষ সেটাকেই ভুল করে ধরে নেয় অন্য গ্রহের যান হিসেবে।

প্রকাশ :  অক্টোবর ৯, ২০১৮ ৫:৫২ পূর্বাহ্ণ