১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৩৬

হাটহাজারীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে ইউএনও রুহুল আমিনের অভিযান

::মো.আলাউদ্দীন::
হাটহাজারীর কামাল পাড়া পশু হাসপাতাল সড়কে সরকারী জায়গায় গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। সোমবার ০৮ অক্টোবর সকালের দিকে উপজেলা নির্বাহী অফিসার,ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পৌর প্রশাসক রুহুল আমিন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

সূত্রে জানা যায়, আগে থেকেই সরকারি জায়গা উদ্ধারের উদ্দেশ্যে জায়গা পরিমাপ করে তারিখ সহ লাল দাগ দেওয়া হয়েছিল। পূর্বে এ ভাবে আরও কয়েক বার উচ্ছেদ অভিযানে গেলেও বিভিন্ন কারনে অভিযান না চালিয়েই কর্তৃপক্ষ ফিরে গিয়েছিলেন বলে জানা গেছে। গুরুত্বপূর্ণ এ সড়কটি একাধিক বার মাপামাপির পরও কোনো অদৃশ্য কারনে সংস্কার কাজটি হচ্ছিলনা। সড়কটির পাশে পানি নিকাশের কোনো নালা বা অন্য কোনো ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই রাস্তায় পানি হয় ২/৩ ফুটের মত। তাছাড়া খাদ-খন্দকে ভরা এ রাস্তাটি চলাচলেরও অনুপযোগী হয়ে পড়েছিল। এদিকে গত ৩ অক্টোবর বুধবার সকালের দিকে সদরের পশু হাসপাতাল রোডের বেহাল দশা থেকে মুক্তি ও সড়কটি সংস্কারের দাবীতে মানববন্ধন পালন শেষে দুপুর ১২টার দিকে উপজেলা চেয়ারম্যান মো.মাহবুবুল আলম চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিনকে এলাকার জনগণ ১১০ জনের স্বাক্ষর সম্বলিত স্মারক লিপি প্রদান করেছিলেন। স্মারকলিপি প্রদানের মাত্র পাঁচ দিনের মাথায় ইউএনও রুহুল আমিন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। সকাল দশটা থেকে শুরু হওয়া এ অভিযান চলে বেলা প্রায় সাড়ে বারোটা পর্যন্ত। স্থানীয় মাহবুব আলম,সোলাইমান,মুহিব সহ বেশ কয়েকজন ব্যক্তি এমন উচ্ছেদ অভিযানের প্রশংসা করে বলেন,কিভাবে জনগনের সেবা করতে হয় তা গত বছরের পর বছর যারা দায়িত্বে ছিলেন তাদের ইউএনও রুহুল আমিনের কাছ থেকে শিক্ষা নেয়া দরকার।

ইউএনও রুহুল আমিন সাংবাদিকদের জানান,এ এলাকার মানুষের কষ্ট ও ভোগান্তি দূর করতে রাস্তাটি প্রশস্থ করার লক্ষ্যে সরকারী জায়গা দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে এবং ভবিষ্যতেও সরকারী সম্পদ উদ্ধারে অভিযান চলবে।

অভিযান পরিচালনার সময় পৌরসভা ইঞ্জিনিয়ার,কর্মকর্তা কর্মচারী ও পুলিশের একটি টিম সহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এমন অভিযান চালানোর জন্য স্থানীয়রা ইউএনও,পৌর প্রশাসক ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনকে ধন্যবাদ জানান।

প্রকাশ :  অক্টোবর ৮, ২০১৮ ১:০১ অপরাহ্ণ