১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪৯

হাটহাজারীতে অবৈধ উপায়ে মাছ শিকারের অপরাধে আটক ১

::মো.আলাউদ্দীন::
দক্ষিণ এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন কেন্দ্র হাটহাজারী উপজেলার হালদা নদীতে অভিযান চালিয়ে অবৈধ উপায়ে মাছ শিকার করার অপরাধে সাইফুল ইসলাম(২৮)নামের এক ব্যক্তিকে একশ মিটার জাল সহ আটক করা হয়েছে। সোমবার(২৪সেপ্টেম্বর)সন্ধায় উপজেলার মেখল ইউনিয়নের মোজাফফরপুর গ্রামের হালদা নদীর অংশে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন এ অভিযান পরিচালনা করেন। আটক সাইফুল ইসলাম উপজেলার উত্তর মেখলের মজিবুল হকের পুত্র।

পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃতকে অবৈধ উপায়ে ঘেরা জাল দিয়ে মাছ শিকারের অপরাধে ১মাসের কারাদন্ড দেন এবং জব্দ করা জাল আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনার সময় মেখল ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী ও স্থানীয় ইউপি সদস্য কাইয়ুম মেম্বার সহ উৎসুক স্থানীয় সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

মাত্র একদিন আগে দায়িত্বভার গ্রহন করা উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন দক্ষিণ এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে রক্ষার জন্য স্থানীয় জনপ্রতিনিধি,সংবাদকর্মী সহ সাধারণ মানুষের সহযোগিতা কামনা করেছেন।

প্রকাশ :  সেপ্টেম্বর ২৪, ২০১৮ ১০:২০ অপরাহ্ণ