১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:০৪

মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় প্রবাসে হাটহাজারীর সাবেক আওয়ামীলীগ নেতা নিহত

::মো.আলাউদ্দীন,হাটহাজারী::
ওমানে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় হাটহাজারীর আবু কালাম আজাদ নামে এক আ.লীগ নেতা এবং প্রবাসী সফল ব্যযবসায়ীর মৃত্যু হয়েছে। বুধবার ১৯ সেপ্টেম্বর ওমানের সুয়েক জেনারেল হসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সূত্রে জানা যায়, হাটহাজারী উপজেলার ১৫ নম্বর বুড়িশ্চর ইউনিয়নের হানিফ ফকির বাড়ি মৃত জেবল হোসাইনের পুত্র নিহত আবুল কালাম আজাদ দীর্ঘ বছর পূর্বে ওমানে গিয়ে অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে নিজেকে একজন সফল ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠা করেন। পরে পরিবার-পরিজনকে নিয়ে যান ওমানে। সেখানে দুই সন্তান আরিফ আজাদ ও আকাশ আজাদ এবং স্ত্রী পরিবার নিয়ে একই সাথে বসবাস করে আসছিলেন ছাহাম শহরে। সুখে ভরা ছিল আজাদের পরিবার। কিন্তু হঠাৎ একটা ঝড় তার সুখের সংসারটিকে এলোমেলো করে দেয়। পরিবারের চোঁখে নেমে আসে অমানিশার অন্ধকার। গত ৯ সেপ্টেম্বর গাড়ি নিয়ে ওমানের রাজধানী মাস্কাট থেকে ছাহাম যাওয়ার পথে সুয়েক নামক এলাকায় স্থানীয় সময় দুপুর ১২টায় তিনি দুর্ঘটনার কবলে পড়েন। পরে গুরুতর আহতাবস্থায় সুয়েক জেনারেল হসপিটালে ভর্তি করা হয় আজাদকে। কিন্তু তার তার শারীরিক অবস্থার অবনতি হলে স্থানান্তর করা হয় আইসিইউতে। দূর্ঘটনায় ১০ দিন পর অবশেষে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই জীবন প্রদীপ নিভে যায় প্রবাসী সফল ব্যবসায়ী আবুল কালাম আজাদের। তিনি হাটহাজারী উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য,ইউনিয়ন আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং নজুমিয়াহাট ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি।

এদিকে হাটহাজারীর গ্রামের বাড়ীতে তার মৃত্যুর সংবাদ এলে স্বজনদের কান্নায় এক হ্রদয়বিদারক পরিবেশের সৃস্টি হয়। কান্নার শব্দে ভারী হয়ে উঠে সেখানকার আকাশ বাতাশ। দূর্ঘটনায় নিহত আজাদের নিকট আত্নীয় মো.মামুন হোসাইন জানান,নিহতের লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে, প্রক্রিয়া শেষে লাশ দেশে আনার পর জানাযা নামায শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

প্রকাশ :  সেপ্টেম্বর ২০, ২০১৮ ৬:১৯ অপরাহ্ণ