+

রাজধানী কলাবাগান ও মোহাম্মদপুর হইতে জেএমবির সক্রিয় দুই সদস্য গ্রেপ্তার

সরেজমিনবার্তা | নিউজ টি ২৬ দিন ৫ ঘন্টা ৪০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 760
...

 

মোঃ দেলোয়ার হোসেন ঃ

এলিট ফোর্স র‌্যাব তার সৃষ্টির সূচনালগ্ন থেকেই জঙ্গী ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে আসছে। র‌্যাবের তথা আইন-শৃংখলা বাহিনীর নিয়মিত অভিযানের ফলে জঙ্গী/উগ্রপন্থী দমনে বাংলাদেশের সাফল্য বিশ্বব্যাপী সমাদৃত। বর্তমান সময়ে বাংলাদেশের জঙ্গী/উগ্রপন্থী গোষ্ঠী সমূহ আগের মত শক্তিশালী না থাকলেও গোপনে তারা যেন পুনরায় সংগঠিত না হতে পারে তার জন্য র‌্যাব সদা জাগ্রত। এর প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারীর মাধ্যমে র‌্যাব-৮ এর আওতাধীন অঞ্চলে কয়েকজন জঙ্গী/উগ্রপন্থীর অবস্থান সম্পর্কে তথ্য পায় এবং এদের গ্রেফতারে আইনগত ব্যবস্থা গ্রহন করতে তৎপরতা শুরু করে। এ সংক্রান্তে র‌্যাব-৮ জেএমবি সদস্য গ্রেফতারপূর্বক গত ১৫/০৬/২০২০ ইং তারিখে মাদারীপুর জেলার রাজৈর থানায় একটি মামলা দায়ের করে যার নং ১৭।

২। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ০৫ অক্টোবর ২০২০ তারিখ বিকালে ডিএমপি ঢাকার কলাবাগান এলাকা থেকে ০১ জন এবং মোহাম্মদপুর থেকে ০১ জন সহ মোট ০২ জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি এর সক্রিয় সদস্য গ্রেফতার করে। গ্রেফতারকৃত জেএমবি সদস্য হলেন ঃ

(ক) জোহাইর মমতাজ@জোহা(৩৮), পিতা-আবি মোঃ নিজামুল হক, মাতা-মমতাজ মহল, সাং-রেখীরপাড়া, পোঃ- রেখীরপাড়া, থানা-মেলান্দহ, জেলা-জামালপুর, বর্তমান সাং-১০৮, ফ্লাট নং-৭/সি, ধূপছায়া এপার্টমেন্ট, লেক সার্কাস, কলাবাগান, ডিএমপি, ঢাকা।

(খ) মাহমুদুন নবী@অনিক(২৬), পিতা-আব্দুর রাজ্জাক, মাতা-সালেহা খাতুন, ঠিকানা-২/৬ শামস টাওয়ার, শাহজাহান রোড, ৩০৩নং এ্যাপার্টমেন্ট, মোহাম্মদপুর, ঢাকা ।

আটককৃত আসামীদ্বয় জোহাইর মমতাজ@জোহা এবং মাহমুদুন নবী@অনিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।  

৩। গ্রেফতারকৃত আসামীদেরকে  উক্ত মামলা মূলে মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হস্তান্তর করা হয়েছে এবং তাহাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

...
Md. Delolwaor Hossain(SJB:E064)
Mobile : 01818974688

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ