+

পাটগ্রাম পৌর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পেলো উপবৃত্তির চেক

সরেজমিনবার্তা | নিউজ টি ১ দিন ৮ ঘন্টা ৫৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 892
...

পাটগ্রাম পৌর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পেলেন উপবৃত্তির চেক

 

হাসান জুয়েল

পাটগ্রাম লালমনিরহাট প্রতিনিধি

 

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা সমাজসেবা অফিস থেকে পাটগ্রাম পৌর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ১০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপবৃত্তির টাকা (চেক) প্রদান করা হয়েছে।


শনিবার  (১৬ মে ) ২০২০ ইং উপজেলা চত্বরে সামাজিক দুরত্ব নিশ্চিত করে উপজেলা সমাজসেবা অফিসার রায়হানুল ইসলাম পাটগ্রাম পৌর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তির চেক প্রদান করেন। 

 

এ প্রসঙ্গে পাটগ্রাম উপজেলা সমাজসেবা অফিসার রায়হানুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন ২০১৯ - ২০২০ অর্থ বছরে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি খাতে পাটগ্রাম উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে প্রাথমিক স্তরে ১৮৭ জন , মাধ্যমিক স্তরে ৩৭ জন , উচ্চ মাধ্যমিক স্তরে ৮ জন  শিক্ষার্থী সহ মোট ২৩২ জন শিক্ষার্থীকে উপবৃত্তি দেয়া হয়েছে। এরমধ্যে প্রথম দফায় ১৬৫ জনকে আগেই চেক হস্তান্তর করা হয়েছে। আর আজ পাটগ্রাম পৌর বুদ্ধি প্রতিবন্ধি ও অটিস্টিক বিদ্যালয় সহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের মোট ৬৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে চেক প্রদান করা হলো । 

 

পাটগ্রাম পৌর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ সাজ্জাদ হোসেন জানান পাটগ্রাম পৌরসভায় এই স্কুলটি অত্যন্ত মনোরম পরিবেশে অবস্থিত। এই বিদ্যালয়ে সমাজের পিছিয়ে পড়া প্রতিবন্ধী শিক্ষার্থীদের অত্যন্ত যত্নসহকারে পাঠদান করা হয় বলে উপজেলার মধ্যে একটি ব্যতিক্রমধর্মী প্রতিবন্ধী বিদ্যালয় হিসেবে পরিচিতি লাভ করেছে। এ বিদ্যালয়ে মোট ২৫০ জন শিক্ষার্থী রয়েছে। এরমধ্যে ৭৫ জন শিক্ষার্থী উপব়ৃত্তি পেয়ে থাকে।  প্রতিবছর সমাপনী পরিক্ষায় অংশগ্রহণ করে ভালো ফলাফল অর্জন করে আসছে এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে শারীরিক কসরত প্রতিযোগীতায় উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়গুলোর মধ্যে প্রথম স্থান লাভ করেছে এই বিদ্যালয়ের খুদে প্রতিবন্ধী শিক্ষার্থীরা। 

 

চেক বিতরণকালে উপস্থিত ছিলেন পাটগ্রাম সমাজসেবা অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর  খাদেমুল ইসলাম,  ইউনিয়ন সমাজকর্মী আবদুল বাতেন প্রমুখ। 

 

বৈশ্বিক করোনা পরিস্থিতির এই সংকটকালে এই স্কুলের প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে সরকার প্রদত্ত উপবৃত্তির টাকা (চেক) বিতরণ ঈদের আগে তাদের জন্য বিশেষ আশীর্বাদ হয়ে এসেছে। 

 

...
Md. Anwar Hossain Jewel(SJB:E037)
Mobile : 01717548594

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ