+

বগুড়ার শিবগঞ্জের উথলীতে অযত্ন অবহেলায় সার্বজনীন কালি মন্দির রক্ষার্থে কমিটি গঠন

সরেজমিনবার্তা | নিউজ টি ১০ দিন ৩ ঘন্টা ০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 2105
...

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের উথলীতে সনাতন হিন্দু সম্প্রদায়ের আরাধনা করা  সার্বজনীন কালি পূজা মন্দির দীর্ঘ দিন যাবৎ অযত্ন অবহেলায় পরিত্যক্ত রয়েছে।
জানা যায়, উথলী হাটের পাশে আদিকাল থেকে ১২শতাংশ জমি নিয়ে এই কালি মন্দির স্থাপন করা হয়েছিল। সে থেকেই হিন্দু ধর্মাম্বলীরা তিথি মোতে এখানে কালি পূজার উৎসব পালন করে। কিন্তু বেশ কয়েক বছর হলো এই মন্দির কমিটির সভাপতি মারা যাওয়ার পর থেকে এখানে কালি পূজা উৎসব স্থগিত হয়ে পড়ে। মন্দিরের ভিতরে অযত্ন অবহেলায় অনেকটা জঙ্গলে পরিনত হয়।
শিনবার (১৯সেপ্টেম্বর) বিকাল ৫টায় এই কালি মন্দিরকে পূর্নজ্জিবিত করতে উথলী হিন্দু সম্প্রদায়দের একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সর্বজনীন এই কালি মন্দিরের পূজা-পার্বণ, ধর্মীয় ও সামাজিক আচার-অনুষ্ঠান যথাযথ মর্যাদায় পালন এবং সকল সনাতন ধর্মাবলম্বী ও ধর্মীয় প্রতিষ্ঠান সমূহকে ঐক্যবদ্ধ হয়ে প্রচেষ্টা চালানোর সদয় সম্মতিক্রমে এই কমিটির সভাপতি নির্বাচিত হন, শ্রী তাপস চন্দ্র র্শীল, সাধারন সম্পাদক শ্যামল চন্দ্র মোদক, কোষাধ্যক্ষ শ্রী উৎপাল চন্দ্রদাস।  
এসময় উপস্থিত ছিলেন, 
শ্রী রাম নারায়ণ কানু, সভাপতি শিবগঞ্জ পূজা উদযাপন, বাবু শ্রী, মোহন লাল কানু, সভাপতি হিন্দু মহাজোট, শ্রী যুক্ত বাবু নিশিকান্ত সরকার, অবসর প্রাপ্ত শিক্ষক শিবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়,  শ্রী যুক্ত বাবু, অশীষ চন্দ্র রায় সাধারন সম্পাদক জাতীয় হিন্দু মহাজোট, শিবগঞ্জ বগুড়া, শ্রী যুক্ত বাবু বিমল চন্দ্র সাহা বিশিষ্ট ব্যবসায়ী, শ্রী যুক্ত বাবু দোলন চন্দ্র প্রাং, সহকারী অধ্যক্ষ শামিম এন্ড সাকিল কারিগরি কলেজ, শ্রী যুক্ত বাবু প্রবীর চন্দ্র র্শীল, প্রধান শিক্ষক হরিপুর প্রাথমিক বিদ্যালয়, শ্রী সরোজ কুমার, প্রাং উথলী মোদক পাড়া, শ্রী গোপাল দাস (সুমন) প্রমূখ।

...
MD. Nur Nobi Rahman(SJB:E077)
Mobile : 01711717015

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ