+

দেওয়ানগঞ্জে পিঁয়াজের বাজারে অভিযান দুই ব্যবসায়ীকে ৩৩ হাজার টাকা জরিমানা

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ৫ ঘন্টা ৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 600
...

মোস্তাইন বিল্লাহ দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ
জামালপুরের দেওয়ানগঞ্জ পৌর বাজারে গতকা পৃথক দুইটি অভিযানে  মেসার্স শরিফা ট্রেডার্সকে ত্রিশ হাজার  টাকা এবং আব্দুল মান্নান নামে এক পিঁয়াজ ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয় ।  

 দুপুর ২ ঘটিকার সময় প্রথম অভিযানে  মেসার্স শরিফা ট্রেডার্স এর দোকানে এগিয়ে তাদেরকে  পিয়াজের মূল্য জিজ্ঞাসা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  আসাদুজ্জামান । তারা  সে সময় দেশি পেঁয়াজ  ৬০ টাকা এবং ইন্ডিয়ান পেঁয়াজ  ৪৮ টাকা মূল্যে বিক্রি করছেন বলে  তাকে জানান 

এরপর  আরো কয়েকটি দোকানে অভিযান চালিয়ে  একটিতে জরিমানা করার পরে অভিযান শেষ করে চলে যান । তার কিছুক্ষণ পরেই  নির্বাহী  ম্যাজিস্ট্রেট এবং  সহকারী কমিশনার ভূমি  গোপন সোর্স  পাঠিয়ে পেঁয়াজের মূল্য তালিকা যাচাই করেন । 

এসিল্যান্ডের পাঠানোর সেই   গোপন সোর্স শরিফা ট্রেডার্স এর কাছে পিঁয়াজ  ক্রয় করতে গেলে তার কাছে  ৯০টাকা কেজি দেশি পেঁয়াজের মূল্য দাবি করেন  এবং  ক্রয় রশিদ চাইলে শরিফা ট্রেডার্সের  বিক্রেতা সেটা দিতে অস্বীকার  করেন তার কাছে পেঁয়াজ বিক্রি করবেন না বলে তাকে ফিরিয়ে দেন । এই সংবাদ পেয়ে পুনরায় গোপন অভিযানে নামেন সহকারী কমিশনার ভূমি  আসাদুজ্জামান  । 

 তিনি পুনরায় সেই শরিফা ট্রেডার্সে এসে দুই রকমের দামের কারণ জানতে চাইলে সদুত্তর দিতে না পেরে নিজেদের ভুল স্বীকার করেন  । যথাযথ সাক্ষী এবং প্রত্যক্ষদর্শীদের উপস্থিতিতে সহকারী কমিশনার ভূমি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট  আসাদুজ্জামান  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন  ২০১৯ এর  ৪০ ধারা মোতাবেক  ৩০ হাজার টাকা জরিমানা করেন ।  

পিঁয়াজের মূল্য তালিকার সাথে বিক্রয়ের কোন মিল না থাকা, মোবাইল কোর্ট কে যথাযথ প্রশ্নের উত্তর দিতে না পারা সহ নিম্নমানের পিয়াজ বিক্রির অপরাধে অপর ব্যবসায়ী মোঃ আব্দুল মান্নানকে  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন  ২০১৯ এর  ৩৮ ধারা মোতাবেক  তিন হাজার টাকা জরিমানা করা হয় । 

দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার ভূমি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান জানিয়েছেন পিঁয়াজের বাজার কোনভাবেই অস্থিতিশীল হতে দেওয়া হবে না যে কোনো মূল্যে বাজার নিয়ন্ত্রণে রাখা হবে এর জন্য যা যা করা দরকার তাই করবো  অভিযান অব্যাহত  থাকবে । জনসাধারণকে পেঁয়াজের অতিরিক্ত মূল্যে দিয়ে  ক্রয় করতে হবে না । 

অভিযানের  সময় দেওয়ানগঞ্জ মডেল থানার এসআই কামরুজ্জামানসহ পুলিশ সদস্য বৃন্দ এবং  কালের কণ্ঠ , যুগান্তরসহ বিভিন্ন পত্রিকার  প্রতিনিধিরা  উপস্থিত ছিলেন।

...
Md. Mostaim Billah(SJB:E135)
Mobile : 01727230104

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ