+

কুয়াকাটায় সমুদ্রে মাছ শিকাররত জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১দফা দাবী।

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ১৪ ঘন্টা ৫৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 390
...


গভীর সমুদ্রগামী মাছধরা ট্রলারের জেলেদের জীবন ও সম্পদ রক্ষায় ১১ দফা বাস্তবায়নের দাবি জানিয়ে বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের ব্যানারে কুয়াকাটা প্রেসক্লাবে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ডেমরা থানা শাখার সভাপতি, হিমি পরিবহণের মালিক মোঃ জাকির হোসেন লিখিত ভাবে ১১ দফা দাবিসমূহ সাংবাদিকদের সামনে তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের মহিপুর থানা শাখার সভাপতি ও মহিপুর থানা শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম ফরাজী। 
প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু প্রমুখ। সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাঈদর। 
লিখিত ১১ দফা দাবির মধ্যে ছিল গভীর সমুদ্রে অবস্থানের সময় জেলেদের দিক নির্ণয়ের জন্য কুয়াকাটায় বাতিঘর নির্মাণ, প্রতিটি মাছধরা ট্রলারে জিপিএস প্রদান, মাছধরা ট্রলারে থাকা অদক্ষ মাঝী ও ফিটনেস বিহীন ট্রলার সমূহকে সাগরে যেতে না দেওয়া এবং কর্মস্থলে মৃত্যুবরণকারী প্রত্যেক জেলে পরিবারকে শ্রম আইনের আওতায় এনে ক্ষতিপূরণের ব্যবস্থা নেওয়া ইত্যাদি। 
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক খবর পত্রের আলহাজ্ব কুদ্দুস মাহমুদ, বিজয় টিভি ও মানবজমিনের হোসাইন আমির, দেশ টুডের জাহিদুল ইসলাম বেলাল, সমকালের খান এ রাজ্জাক, আমাদের সময়ের সাইদুর রহমান সাইদ, আজকের সময়ের বার্তা’র এম জাকির হোসাইন প্রমুখ।    
#
কুয়াকাটা 
১৫-০৯-২০২০

...
Md. Emam Hossain(SJB:E039)
Mobile : 01729534815

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ