+

করোনায় বিপন্ন প্রবাসীদের পাশে অস্ট্রেলিয়া শাখা আওয়ামী লীগ

সরেজমিনবার্তা | নিউজ টি ১৬ দিন ১ ঘন্টা ৪৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 897
...

মোহাম্মদ মাকসুদুল হাসান ভূঁইয়া রাহুল
স্টাফ রিপোর্টারঃ
বিশ্বব্যাপী এখন করোনা মহামারীর তান্ডব চলছে।  করোনা ভাইরাসের মোকাবেলায় অস্ট্রেলিয়ায় লকডাউন ঘোষণা করে দেশটির সরকার। লকডাউনের কারণে অস্ট্রেলিয়া প্রবাসী অনেক বাংলাদেশি বিপদগ্রস্ত পরিস্থিতিতে পড়েছেন। এমতাবস্থায় বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠন অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থী সহ সাময়িক বিপদগ্রস্ত প্রবাসী বাংলাদেশিদের সহায়তা দেয়া হয়েছে।

গত রোববার (১০ মে, ২০২০) অস্ট্রেলিয়ার সিডনিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থী ও বিপদগ্রস্ত পরিস্থিতিতে পড়া অন্যান্য অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা প্রদান করা হয়। 
 
অস্ট্রেলিয়া প্রবাসী যেসকল শিক্ষার্থী কিছুটা সংকটে আছেন এবং প্রবাসী বাংলাদেশি যারা অস্ট্রেলিয়ায় 'সামাজিক নিরাপত্তা ভাতা' পান না মূলত তাদেরকে সহযোগিতার অংশ হিসেবে গ্রোসারি সামগ্রী উপহার দেয়া হয়েছে। 

উপহার সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি মো. সিরাজুল হক, সিডনি শাখা আওয়ামী লীগের সভাপতি গাউসুল আলম শাহজাদা, সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, অস্ট্রেলিয়া শাখা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদার হোসাইন, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া শাখার সভাপতি ড. রতন কুন্ডু, বঙ্গবন্ধু পরিষদ (সিডনি-অস্ট্রেলিয়া)'র সভাপতি ড. মাসুদুল হক, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব মুশলেউর রহমান খুশবু, বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি আমিনুল ইসলাম রুবেল সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

গ্রোসারি উপহার বিতরণকালে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া'র সভাপতি মো. সিরাজুল হক বলেন, অস্ট্রেলিয়ায় যে সকল প্রবাসী বাংলাদেশি ছাত্র-ছাত্রী রয়েছে ও অন্যরা যারা কষ্টে আছেন  তাদেরকে আমরা অস্ট্রেলিয়া শাখার বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে যথাসাধ্য সহযোগিতা করার চেষ্টা করেছি। আমরা তাদের সাথে সহমর্মিতা ও ভালোবাসার বিনিময় করেছি মাত্র।

বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি শাখার সভাপতি গাউসুল আলম শাহাজাদা বলেন, বর্তমানে অস্ট্রেলিয়া ও বাংলাদেশসহ সারাবিশ্ব আজ করোনার ভয়াল থাবায় আক্রান্ত। এতে বহু মানুষ অর্থনৈতিক সংকটের মধ্যে পড়ে গেছে। মানবিক কারণে তাদের পাশে দাঁড়ানোই আমাদের আজকের প্রয়াস।

সিডনি শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ বলেন, বাংলাদেশি শিক্ষার্থীরা নিজস্ব অবস্থানে মানিয়ে নিচ্ছেন। যে সকল প্রবাসী বাংলাদেশিদের চাকরি নেই, বিশেষ করে যারা সমস্যার মধ্যে দিন কাটাচ্ছে তাদের জন্য আমাদের সংগঠনের পক্ষ থেকে সাহায্যের প্রচেষ্টা। শুধু তাই নয় সিডনিতে অবস্থানরত অন্যান্য দেশের মানুষের জন্যও আমরা সহযোগিতা করেছি। এ ছাড়া আমি ব্যক্তিগতভাবেও আমার জন্মস্থান ও ঢাকাতে ত্রাণসামগ্রী বিতরণ করেছি। সত্যিকার অর্থেই মানুষের জন্য কিছু করার চেষ্টা করছি।

অস্ট্রেলিয়ার সিডনি শাখা বঙ্গবন্ধু পরিষদের সভাপিত ড. মাসুদুল হক তিনি বলেন, বৈশ্বিক মহামারিতে আজকে সারাবিশ্ব আক্রান্ত। এ অবস্থায় অস্ট্রেলিয়ার প্রবাসীদের পাশে দাঁড়ানোর প্রয়াস করেছি। বিশেষ করে অস্ট্রেলিয়ায় আগত বাংলাদেশি ছাত্র-ছাত্রীরাই বেশি উপকৃত হবে বলে মনে করি।

বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি আমিনুল ইসলাম রুবেল বলেন, বৈশ্বিক করোনা দূর্যোগের কারণে যারা সাময়িক সমস্যার মধ্যে আছে, তাদের পাশে দাঁড়ানোই আমাদের আজকের সহযোগিতার মূল উদ্দেশ্য। 

সহায়তা প্রদানকালে উপস্থিত নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন খুব শীঘ্রই বিশ্বে করোনা মহামারীর প্রকোপ থামবে এবং প্রবাসীরা বাংলাদেশ সহ বিশ্ববাসী নিজেদের স্বাভাবিক জীবনযাত্রা ফিরে পাবে।

উল্লেখ্য, এ সহযোগিতামূলক উদ্যোগে নানাভাবে পৃষ্ঠপোষকতা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা,  বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি শাখা, বঙ্গবন্ধু পরিষদ সিডনি-অস্ট্রেলিয়া, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া শাখা ও বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া শাখা।

...
Mohammad Maksudul Hasan Bhuiyan Rahul(SJB:E036)
Mobile : 01711328741

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ