+

পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতে সলঙ্গায় বিট পুলিশিং কার্যক্রম চালু

সরেজমিনবার্তা | নিউজ টি ৭ দিন ১৯ ঘন্টা ২২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1175
...

আব্দুল আলিম খান   রায়গঞ্জ প্রতিনিধি :- পুলিশ  কে গণমুখী ও জনবান্ধব করার জন্য সিরাজগঞ্জ জেলা ১২ই আগস্ট বুধবার উপজেলার সলঙ্গা থানা  পুলিশ সদস্যদের নিয়ে   চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়!

 

পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য, প্রতিটি নাগরিকের পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রত্যন্ত অঞ্চলে ও পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি শ্রদ্ধেয় ড. বেনজীর আহমেদের আদেশ অনুযায়ী, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের নির্দেশনা অনুযায়ী, সলঙ্গা থানায় ধুবিল ইউনিয়নের এবং  থানার  ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করেন।

 

প্রত্যন্ত এলাকাতে পুলিশের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করা, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বসে, আলোচনা করে পুলিশের সেবা গতিশীল করা; যেন গ্রাম্য দালালচক্র ও অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি না পায়।

 

সিরাজগঞ্জ  জেলা পুলিশ সুপার মোঃ হাসিবুল আলম বিপিএম এর  প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।  সিরাজগঞ্জ  জেলায় স্যারের নির্দেশনা অনুযায়ী বিট কর্মকর্তা, এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় ও তাদের আইনশৃঙ্ক্ষলাজনিত সমস্যা সমাধানসহ নির্ধারিত দায়িত্বগুলো পালন করে বিট পুলিশিং কার্যক্রম গতিশীল রাখবে।

 

ধুবিল ইউনিয়নে বিট পুলিশিং অনুষ্টানে উপস্হিত ছিলেন। সলঙ্গা  থানার অফিসার ইনচার্জ মোঃ জেড, জেড, তাজুল হুদা, ধুবিল ইউ, পি, চেয়ারম্যান মোঃ হাসান ঈমাম সোহন, তদন্ত ওসি জনাব মোঃ হুমায়ুন কবির, এস আই জনাব মোঃ সবুজ এস, আই মোঃ  জাহাঙ্গীর আলম, এ, এস, আই রফিকুল ইসলাম এবং ধুবিল ইউনিয়নের সকল ইউ পি সদস্য ও এলাকার গন্য মান্য ব্যাক্তি।

 

...
Abdul Alim Khan(SJB:E084)
Mobile : 5263

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ