+

অপর্যাপ্ত নিরাপত্তা নিয়ে অফিস করছেন ব্যাংকাররা

সরেজমিনবার্তা | নিউজ টি ৪ দিন ২০ ঘন্টা ৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 646
...

অপর্যাপ্ত নিরাপত্তার মধ্যে ঝুঁকি নিয়ে অফিস করছেন ব্যাংক কর্মকর্তারা। দেশব্যাপী লকডাউনের মধ্যে অফিসে যাওয়ার জন্য তাদের জন্য রাখা হয়নি কোনো পরিবহন ব্যবস্থা। করোনাভাইরাসের মতো প্রাণঘাতী রোগ থেকে নিরাপদ রাখতে নেই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

সব যান চলাচল বন্ধের মধ্যে বাড়তি অর্থ ব্যয় করে অফিস করলেও রাখা হয়নি প্রণোদনা ব্যবস্থা। ব্যাংকের শীর্ষ কর্মকর্তারা অফিস নির্দেশনা দিয়ে বাসায় অবস্থান করছেন।

কিন্তু তাদের নির্দেশনা বাস্তবায়ন করছেন মাঠ পর্যায়ের সাধারণ কর্মকর্তারা। ভুক্তভোগী এক কর্মকর্তা বলেন, শুধু চাকরি রক্ষার জন্য সবধরনের ঝুঁকি মাথায় রেখেই অফিস করতে হচ্ছে।

কেন্দ্রীয় ব্যাংকের পূর্ব নির্দেশনা অনুযায়ী গতকাল থেকে শুরু হয়েছে সীমিত আকারে ব্যাংকিং। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে। হিসাব সম্পন্নসহ অন্যান্য কাজ শেষ হয়েছে দেড়টা পর্যন্ত।

এরপর বেশির ভাগ ব্যাংক বন্ধ হয়ে গেছে। কিন্তু কিছু কিছু ব্যাংকের বৈদেশিকবাণিজ্য লেনদেন সম্পন্ন করতে সাড়ে ৩টা বেজে গেছে।

স্বাভাবিক দিনের মতো গতকাল সীমিত ব্যাংকিং লেনদেনে তেমন কোনো গ্রাহক ছিল না। টাকা জমার চেয়ে উত্তোলন হয়েছে বেশি। ওষুধ শিল্পের কাঁচামাল ও এর অন্যান্য সামগ্রী আমদানির জন্য আমদানি ঋণপত্র স্থাপন (এলসি) করেছে কিছু কিছু ব্যাংক।

অনেকটা ঢিলেঢালাভাবে শেষ হয়েছে গতকাল থেকে শুরু হওয়া সীমিত পর্যায়ের ব্যাংকিং।

নাম প্রকাশ না করার শর্তে দেশের নতুন প্রজন্মের একটি ব্যাংকের শাখা পর্যায়ের এক কর্মকর্তা গতকাল জানিয়েছেন, ব্যাংকিং খাতে মানবিক বোধ বলতে এখন আর কিছু নেই। শীর্ষ নির্বাহীদের কাছ থেকে শুধু চাকরি খাওয়ার হুমকি ও চোখ রাঙ্গানি দেখা ছাড়া অন্য কিছু নেই।

মরো আর বাঁচো প্রধান কার্যালয়ের দেয়া বিভিন্ন লক্ষ্যমাত্রা বাস্তবায়ন করতেই হয়। এমনকি বিশ্বব্যাপী করোনাভাইরাসের মতো মহামারী রোগের প্রাদুর্ভারের মধ্যেও জীবনের সবধরনের ঝুঁকি নিয়ে অফিস করতে হচ্ছে তাদের।

...
সরজমিনবার্তা(RK-001)
Mobile : 01556339088

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ