+

ভ্যাকসিন ছাড়াই বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ ১ কোটি ২৫ লাখের বেশী মানুষ

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ২ ঘন্টা ০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 865
...

মোহাম্মদ বেলাল উদ্দীন, সিনিয়র স্টাফ রিপোর্টার 

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ অব্যাহত রয়েছে।ইতিমধ্যে ১ কোটি ৯৫ লক্ষের বেশী মানুষকে সংক্রমিত করেছে এই ভাইরাস। করোনা থেকে সুস্থ হয়েছে ১ কোটি ২৫ লক্ষ ৪৫ হাজার ৫৬৭ জন মানুষ।

বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে আরো ২ লক্ষ ৮৩ হাজার জন ।

অন্যদিকে, বিশ্বজুড়ে করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ লক্ষ ২৪ হাজারের বেশী। ভাইরাসটিতে আক্রান্ত আরো ১ কোটি ৯৫ লাখ ৪৩ হাজার। গতকাল বিশ্বজুড়ে মারা গেছে আরো ৬ হাজার ৪৪৮ জন, এর আগের দিন যা ছিল ৬,৪৬৪  জন।

বিশ্বজুড়ে করোনা চালাচ্ছে তাণ্ডব। কোথাও একটু কমছে তো কোথাও বাড়ছে। ইউরোপে করোনা ভাইরাসের প্রকোপ নেই এখন, স্বাভাবিক হয়ে এসেছে জীবন। এখন ব্রাজিল,যুক্তরাষ্ট্র, ভারত, মেক্সিকো,কলাম্বিয়া,দক্ষিন আফ্রিকা ও রাশিয়া করোনার হটস্পট।

পৃথিবীতে এখন প্রায় সবগুলো দেশেই করোনার আক্রমন হয়েছ। কম ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় মায়ানমার, সিরিয়া, উরুগুয়ে,নিউজিল্যান্ড রয়েছে।

এদিকে করোনায় সবচেয়ে বেশী ক্ষতি হয়েছে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে, সেখানে ভাইরাসটি প্রাণ কেড়েছে  সর্বোচ্চ ১ লাখ ৬৪ হাজার ৯৪ জন মানুষের । দেশটিতে গত ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছে ১,২৯০ জন।

এদিকে ব্রাজিলে করোনা ভাইরাসে ব্যাপক প্রাণহানি অব্যাহত রয়েছে। করোনায় মৃত্যুতে দেশটি রয়েছে দ্বিতীয় স্থানে।  গত ২৪ ঘন্টায় দেশটিতে ১,০৫৮ জন প্রাণ হারিয়েছে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৭০২ জনের।

ব্রাজিলে কোভিড-১৯ আক্রান্ত রোগী রয়েছে ২৯ লাখ ৬৭ হাজারের বেশী। দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৯ হাজার ৫০২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

করোনা ভাইরাসে  সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রে ৫০ লক্ষ ৯৫ হাজার। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ২৪৬ জন।

এদিকে ভারত করোনায় আক্রান্তের দিকে শীর্ষ তিনে অবস্থান করছে। ভারতে গতকাল কোভিড-১৯ ভাইরাসে মৃত্যু হয়েছে ৯৪০ জনের। এছাড়া নতুন শনাক্ত হয়েছে ৬১ হাজার ৪৫৫ জন।

এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্ত হলো ২০ লাখ ৮৬ হাজার এবং করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪২ হাজার ৫৭৮ জনে।

এখন পর্যন্ত  বাংলাদেশে ২ লক্ষ ৫২ হাজার ৫০২ জন আক্রান্ত এবং ৩,৩৩৩ জন মারা গেছে প্রাণঘাতি ভাইরাসের ছোবলে। যারমধ্যে গতকাল ২,৮৫১ জন আক্রান্ত এবং ২৭ জনের মৃত্যু হয়েছে।

...
MD. Shuzon Mia(SJB:E300)
Mobile : 01756570204

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ