+

সাংবাদিককে প্রকাশ্য গণপিটুনিতে মেরে ফেলার হুমকি দিলেন কথিত এপিএস রাসেল -থানায় জিডি।

সরেজমিনবার্তা | নিউজ টি ১৪ দিন ১৯ ঘন্টা ৫৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 830
...

সাংবাদিককে প্রকাশ্য গণপিটুনিতে মেরে ফেলার হুমকি দিলেন কথিত এপিএস রাসেল -থানায় জিডি।

স্টাফ রিপোর্টার :

(আমাদের দলীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের যে কোন সদস্য অথবা সবাই নুন্যতম একটি আইনের একটি ধারায় মামলা করলে অথবা জনরোষের শিকার হইলে অথবা আক্রোশের শিকার হইয়া গণপিটুনীতে মারা গেলে এর দ্বায় দ্বায়িত্ব তাকেই নিতে হবে৷”পার্থ নামের জনৈক ব্যক্তিকে (তিনি যে পেশাতেই থাকুন না কেন) প্রকাশ্য দিবালোকে সংক্ষুব্ধ বাঁশখালী বাসি গণপিটুনি দিয়ে মেরে ফেলার আগেই আপনারা সর্বশক্তি প্রয়োগের মাধ্যমে এই অনাকাঙ্ক্ষিত দুর্যোগ মোকাবেলায় দৃষ্টান্তমূলক অবদান রাখুন।এমপি’র কথিত এপিএস এর স্টাটাস৷ (যদিও বর্তমানে তিনি স্টাটাসটি এডিট করে দিয়েছেন তবে সেটাই এডিট হিস্ট্রিতে দেখা যাচ্ছে)
উল্লেখিত কথা গুলো চট্টগ্রাম -১৬ বাঁশখালী আসনের সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী পরিচয় দেয়া একেএম মোস্তাফিজুর রহমান রাসেলের ফেসবুকে লিখে প্রকাশ করেছেন৷ আর এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) রাতে নগরীর পাঁচলাইশ থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেন নিউজনাউ২৪ডটকমের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার পার্থ প্রতীম নন্দী। মূলত ২৭ জুলাই ‘চট্টগ্রামে রাষ্ট্রীয় মর্যাদা ছাড়া মুক্তিযোদ্ধার দাফন, এমপি বলছেন যুদ্ধই হয়নি!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে নিউজনাউ২৪ডটকম। এতে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বরাত দিয়ে উল্লেখ করা হয়, “চট্টগ্রামের বাঁশখালীতে কোন মুক্তিযুদ্ধ হয়নি। সেখানে কোন মুক্তিযোদ্ধাই নেই।’ এই সংবাদে ক্ষিপ্ত হয়ে গত ৩০ জুলাই রাত ৩টা ৪ মিনিটে AKM Mustafizur Rahman নামক ফেসবুক আইডি থেকে প্রছন্ন ভাবে ঐ সাংবাদিককে “গণপিটুনি দিয়ে মেরে ফেলার” উচকানী দিয়েছেন কথিত এপিএস রাসেল৷
সাংবাদিক পার্থ প্রতীম নন্দী চট্টলা২৪ কে বলেন, ‘আমি আমার পেশাগত দ্বায়িত্ব পালন করেছি৷ অথচ একজন এপিএস পরিচয় দানকারী ব্যক্তি এভাবে প্রকাশ্য গণপিটুনিতে মেরে ফেলার হুমকিতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এ বিষয়ে প্রতিকার চেয়ে আমি পাঁচলাইশ থানায় জিডি করেছি। আশা করছি, পুলিশ প্রশাসন দ্রুত যথাযথ ব্যবস্থা নেবে। আইনী ও প্রশাসনীক সহায়তা দেয়া হবে জানিয়ে মূলত সাংবাদিককে পিটিয়ে হত্যা করার উৎসাহ দিচ্ছে স্টাটাস ও অভিযোগের বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান’র ব্যক্তিগত সহকারী একেএম মোস্তাফিজুর রহমানকে মুঠোফোনে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এই স্টাটাসের বিষয়টা আমার মনে পড়ছেনা৷ একটু দেখতে হবে৷”। মাত্র একদিন আগে দেয়া স্টাটাস ভুলে গেছেন কিনা প্রশ্ন করলে তিনি বলেন, “আপনাদের মতর আমার স্মরণ শক্তি এতো প্রখর না যে তিলকে তাল করবো।” আইডিটি তার নিজের কিনা, সেটা তিনি নিজে চালান কিনা অথবা হ্যাক হয়েছে কিনা জানতে চাইলেও তিনি জবাব না দিয়ে কল কেটে দেন৷ তবে তার আইডিতে এই প্রতিবেদক কমেন্টস করলে তিনি নিজেই একের পর এক রিপ্লে দিতে থাকেন৷ এক পর্যায়ে তিনি লিখেন, আমি তো বলিনি আমার আইডি হ্যাক হয়েছে বা হয়নি। আর আমি যা লিখেছি সেটি তো মুছে ফেলিনি। তার এই কথা থেকেই বোঝা গেল এমপি’র ব্যক্তিগত সহকারী রাসেল নিজেই এসব বলছেন৷ স্টাটাসটি যে রাসেল নিজেই দিয়েছেন সেটার স্বকারোক্তি মূলক জবাব যদিও রাসেল আসলেই এমপি মোস্তাফিজুর রহমানের ব্যক্তিগত সহকারী কিনা এ নিয়েও বিভ্রান্তি আছে৷ অনেকের মতে তিনি এমপি’র ব্যক্তিগত সহকারী নন৷ আবে এই বিষয়ে এমপি মোস্তাফিজুর রহমানের নাম্বারে একাধিকবার যোগাযোগ করলেও তিনি কল রিসিভ করেননি৷ পরে ক্ষুদে বার্তায় প্রশ্ন করলেও কোন জবাব মেলেনি। 
এমপিকে “ভাই” সম্বোধন করা যাবে না ?
সেই স্টাটাসে সংবাদিককে বিষদগার করে রাসেল লিখেছেন, পার্থ নামের জনৈক ব্যক্তি মাননীয় এমপি মহোদয় কে ভাই বলে সম্বোধন করছে। আমার ফ্রেন্ড লিস্টে যে সকল সাংবাদিক ভাইয়েরা আছেন, আমি আপনাদের কাছে প্রশ্ন করতে চাই, সাংবাদিকতা পেশার প্রটোকল অনুযায়ী কোন সাংবাদিকরা মাননীয় সংসদ সদস্যদের কে এভাবে সম্বোধন করতে পারে কি না?”

তার সেই স্টাটাসের এই প্রসঙ্গে একজন ক্ষোভ প্রকাশ করে কমেন্টস করে লিখেছেন, পা চেটে চেটে খেয়ে ফেলেন। এমপিকে ভাই বললে যাত চলে যায় না? যেখানে বঙ্গবন্ধুকে ভাই সম্মোধন করত সবাই। মুজিব ভাই বলে চিঠি লিখতো অনেকেই।
বিষয়টি নিয়ে বিষ্ময় প্রকাশ করেছেন চট্টগ্রামের সংবাদ কর্মিরা৷ তাঁদের মতে দেশের বেশীর ভাগ মন্ত্রী, এমপিকে বরাবরই সাংবাদিকরা ভাই সম্বোধন করে থাকেন৷ এমনকি গণভবনে সাংবাদিকদের সাথে ব্রিফিং করলে অনেকে মাননীয় প্রধানমন্ত্রীক “আপা” পর্যন্ত সম্বোধন করেন৷ অথচ একজন কথিত এপিএস এভাবে দম্ভোক্তি সাংবাদিক ও জনপ্রতিনিধিদের সাথে দূরত্ব সৃষ্টি করবে বলে মনে করেন সিনিয়র সাংবাদিকরা।

...
Sharmin Sultana Mitu(SJB: E019)
Mobile : 01713003162

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ