+

পানি-বিদ্যুতের দাম বাড়িয়ে লুটপাটের ভর্তুকি দেয়া হয় : ফখরুল

সরেজমিনবার্তা | নিউজ টি ২৬ দিন ২৩ ঘন্টা ৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 732
...

লুটপাটের ভর্তুকির টাকা তুলতে পানি-বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে পানির দাম পাঁচবার বাড়ল। কিন্তু সে পানি মুখে দেয়া যায় না, খাওয়া যায় না। বিদ্যুতের দাম বেড়েছে আটবার।

কারণ পাওয়ার প্লান্টের নামে তারা যে লুট করেছে তার ভর্তুকি দেয়ার জন্য এই দাম বৃদ্ধি।মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।বিএনপি মহাসচিব বলেন, আজ মানুষের পকেট কেটে তারা বিদ্যুতের দাম বাড়াচ্ছে।

যদি কোনো পাওয়ার প্ল্যান্ট বিদ্যুৎ সরবরাহ না করে তবুও তাদের ভর্তুকি দিতে হবে, এই হচ্ছে তাদের চুক্তি। গতকাল জানলাম, প্রতি বছর ৫১ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হচ্ছে। এই টাকা জনগণের, বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের পকেট থেকে নেয়া হচ্ছে।তিনি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে।

বিদেশে হাজার কোটি টাকা পাচার করা হয়েছে। কুইক রেন্টালের নামে জনগণের টাকা লুট করা হয়েছে। সে লুটপাটের সমন্বয় করতে এখন আবার জনগণের পকেট কাটতে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে।বিএনপির এই নেতা বলেন, নিত্যপ্রয়োজনীয় সবকিছুর দাম বাড়ছে। জনগণের প্রতি দায়বদ্ধতা নেই বলেই সবকিছুর দাম বাড়ানো হচ্ছে।

অত্যাচারের স্টিমরোলার মেনে নেবে না জনগণ। গণতান্ত্রিক সব প্রতিষ্ঠান ধ্বংস করে একদলীয় শাসন প্রতিষ্ঠা করা হয়েছে।কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ জানিয়ে মির্জা ফখরুল বলেন, গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়ার যে ব্লাড পরীক্ষা হয়েছে সেখানে তার ফাস্টিং সুগার হচ্ছে ১৪.৫। চিন্তা করা যায় না।

...
সরজমিনবার্তা(RK-001)
Mobile : 01712908387

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , hr@sorejominbarta.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ