+

পটিয়ায় বিনা টেন্ডারে কোরবানি পশুর বাজার:রাজস্ব হারাচ্ছে সরকার

সরেজমিনবার্তা | নিউজ টি ১৪ দিন ৬ ঘন্টা ৫৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 635
...


নিজস্ব সংবাদদাতাঃ-

চট্টগ্রামের পটিয়ায় পৌর (পুরান) থানার হাটে কোরবানী পশু গরু ছাগলের বাজার না বসানোর জন্য উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে নিষেধজ্ঞা রয়েছে। এমনকি জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপিও বাজার না বসানোর পক্ষে মত দিয়েছেন। একটি চক্র সরকারি আদেশ অমান্য করে বিনা টেন্ডারে  ও স্বাস্থ্য বিধি না মেনে ঈদুল আযহা উপলক্ষে অবৈধভাবে গরু ছাগলের বাজার বসিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এর ফলে মোটা অঙকের রাজস্ব বি ত হচ্ছে সরকার।
 জানা গেছে, পটিয়া পৌর সদরের আর্দশ উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রতি বছর কোরবান উপলক্ষে গরু ছাগলের বাজার বসে আসছিল। করোনা ভাইরাসের কারনে এবং বিভিন্ন জেলা থেকে শত শত মানুষ গরু ছাগল ক্রয় বিক্রি করতে আসে। এতে স্বাস্থ্য বিধি লঙ্গন হওয়ায় জেলা প্রশাসন পটিয়া থানা হাটের গরু ছাগলের বাজার বসনোর অনুমতি দেয়নি। স্বাস্থ্য বিধি লঙ্গন হওয়ায় পটিয়ার সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী ও পটিয়া পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদও গরু ছাগলের বাজার বসনোর পক্ষে সম্মতি দেয়নি। তবুও পৌর সভার কাউন্সিলররা মিলে বিনা টেন্ডারে অবৈধভাবে গরু ছাগলের বাজার বসিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। গত সোমবার পুরানো থানা হাটে অবৈধভাবে বাজার বসানোর অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইনামুল হাসান স্বাস্থ্য বিধি অমান্য করায় মোবাাইল কোর্টে পরিচালনা করেন।
উল্লেখ্য বাজারটি ২০১৮ সালে ৩৮ লক্ষ টাকায় ইজারা নেন আব্দুল মান্নান । ২০১৯ সালে ২৬ লক্ষ টাকায় আওয়ামী লীগ নেতা হাজী শহিদুজ্জামান ইজারা নিলেও পৌরসভায় দেখানো হয়েছে মাত্র ১৯ লক্ষ টাকা। অবৈধভাবে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে কোরবানী পশু গরু ছাগলের বাজার বসনোর বিষয়ে স্থানীয়রা প্রতিবাদ জানিয়ে আসছে। করোনা ভাইরাস পুরো এলাকায় ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। পটিয়া পৌরসভার পুরানা থানা হাটের সাবেক ইজারাদার ও আওয়ামী লীগ নেতা  হাজী শহিদুজ্জামান বলেন, বিনা টেন্ডারে অবৈধভাবে বাজার বসিয়ে লক্ষ লক্ষ টাকা যারা হাতিয়ে নিচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য হুইপ মহোদয় ও স্থানীয় প্রশাসনের নিকট অনুরোধ জানান।
এ বিষয়ে পটিয়া পৌরসভার টেন্ডার কমিটির সভাপতি ও স্থানীয় কাউন্সিলর খোরশেদ গণি বাজারটি টেন্ডার না হওয়ার বিষয়টি স্বীকার করেছেন এবং মেয়রের সম্মতিতে স্থানীয় কাউন্সিলরা মিলে বাজারটি বসিয়েছেন বলে তিনি জানান। এ বিষয়ে পটিয়া পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ বলেন,পটিয়া পৌরসভার পুরানা থানা হাটের গরু ছাগলের বাজার এবার টেন্ডার দেয়া না হলেও পটিয়ায় আর কোন গরুর বাজার না থাকায় ছোট পরিসরে আশ পাশের লোকজন গরু ছাগল ক্রয় বিক্রয় করার মৌখিক অনুমতি নিয়েছে এবং কাউন্সিলরা এটা দেখাশোনা করবেন বলে তিনি জানান।

 

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ