+

দরিদ্র সহায়তা প্রান্ত বিন্দুর পক্ষ থেকে পবিত্র ঈদ - উল আযা'র শুভেচ্ছা।

সরেজমিনবার্তা | নিউজ টি ২৫ দিন ২১ ঘন্টা ২৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1125
...

দরিদ্র সহায়তা  প্রান্ত বিন্দুর পক্ষ থেকে সবাই কে জানাই পবিত্র  ঈদ - উল আযা'র শুভেচ্ছা।

মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আযাহা। ঈদুল আযহা উপলক্ষ্যে আনন্দ, খুশি বয়ে আনুক সকল মানুষের মনে।


 এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, গ্রামগঞ্জে, সারা বাংলায়, সারা বিশ্বে। শহরবাসী মানুষ শিকড়ের টানে ফিরে আসে আপনজনের কাছে, মিলিত হয় আত্মীয়-স্বজনের সঙ্গে। এ দিন সব শ্রেণি পেশার মানুষ এক কাতারে শামিল হন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন।

ঈদ উল আযহা বা ঈদ উল আজহা বা ঈদ উল আধহা (আরবি: عيد الأضحى‎, প্রতিবর্ণী. ʿīd al-ʾaḍḥā, অনুবাদ 'ত্যাগের উৎসব'‎, [ʕiːd ælˈʔɑdˤħæː]) ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় দুটো ধর্মীয় উৎসবের দ্বিতীয়টি।[১] চলতি কথনে এই উৎসবটি কুরবানির ঈদ নামেও পরিচিত। এই উৎসবকে ঈদুজ্জোহাও বলা হয়। ঈদুল আযহা মূলত আরবি বাক্যাংশ। এর অর্থ হলো ‘ত্যাগের উৎসব’।[২] এই উৎসবের মূল প্রতিপাদ্য বিষয় হল ত্যাগ করা। এ দিনটিতে মুসলমানেরা ফযরের নামাযের পর ঈদগাহে গিয়ে দুই রাক্বাত ঈদুল আযহার নামাজ আদায় করে ও অব্যবহিত পরে স্ব-স্ব আর্থিক সামর্থ্য অনুযায়ী গরু, ছাগল, ভেড়া, মহিষ ও উট আল্লাহর নামে কোরবানি করে।


ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানির কোনো স্থান নেই। মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমতসহিষ্ণুতা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে।

ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। ইসলামের মর্মার্থ ও অন্তর্নিহিত তাৎপর্য মানবতার মুক্তির দিশারি হিসেবে দিকে দিকে ছড়িয়ে পড়ুক, বিশ্ব ভরে উঠুক শান্তি আর সৌহার্দ্যে-পবিত্র ঈদ-উল-আযহা এ প্রত্যাশা।

দরিদ্র সহায়তা  প্রান্তবিন্দুর!!!


আমরা নিজেদেরে অর্থায়নে অসহায় ও গরিব শিক্ষাথীদের মাঝে বিনা মূল্য বই দিয়ে ইতিমধ্যে অনেক কে সাহায্য করেছি।আশা করি মহান রাব্বুল আল আমিন আমাদের কে আর সাহায্য করার তাওফিক দান করে।আমরা অল্প কিছু দাতা সদস্য নিয়ে এখন কাজ করছি।আমাদের সদস্য সংখ্যা ও দিন দিন বৃদ্ধি হচ্ছে। আমরা চাই না যে,  অসহায়তার কারনে অল্প থেকে শিক্ষার্থীরা পড়ালেখা থেকে সরে গিয়ে শিশু শ্রমে নিয়োজিত হোক।একজন অসহায় বাবা মার অনেক স্বপ্ন থাকে যা টাকার কাছে হার মেনে গিয়ে ছেলে মেয়েদের কে শিশু শ্রমে নিয়োজিত করে দেয়। এই ভাবে আমাদের দেশের প্রায় ৭০% শিক্ষার্থী শিক্ষার আলো থেকে বঞ্চিত হয়ে যাচ্ছে। দরিদ্রতা যে কি তা একজন দরিদ্র বাবা মা বলতে পারে।তারা নিজেদের সুখকে বিসর্জন দিয়ে সব সময় সন্তানের কল্যাণ কামনা করে। দরিদ্র শিশু তার সহপাঠীদের কাছেও অবহেলার পাত্র হয়ে যায়। তাদের গায়ে ভালো কোন জামা কাপড় থাকে না, তাই তারা ভালো ছেলে মেয়েদের সাথে বসতে পারেনা।এই কারনে ৫০% দরিদ্র  শিক্ষার্থীরা পড়ালেখা থেকে দূরে সরিয়ে নেয়।আমরা চাই যে প্রতিটা দরিদ্র শিক্ষার্থী দশের সাথে চলাফেরা করে নিজের ক্যারিয়ার গড়তে পাড়ে। আর এই মহামারি করোনা ভাইরাস থেকে মহান রাব্বুল আল আমিন যেন সবাইকে হেফাজত করে।

সবাই কে আন্তরিক ভাবে পবিত্র ঈদ-উল আযহা'র শুভেচ্ছা জানাই। 
ঈদ মোবারক

দরিদ্র সহায়তা  প্রান্তবিন্দুর  প্রতিষ্ঠাতা পরিচালক 
গোলাম কিবরিয়া।

...
Md. Mamun Hossain(SJB:E302)
Mobile : 01712260849

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ