+

পাটগ্রামে উপসহকারী পাট কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

সরেজমিনবার্তা | নিউজ টি ১৪ দিন ১৮ ঘন্টা ২৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1360
...

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় উপসহকারী পাট কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগটি দাখিল করেছে পাটগ্রাম উপজেলার কুচলিবাড়ি ইউপি সচিব মোঃ আনিসুর রহমান।

গত ২৭.০৭.২০২০ ইং তিনি ইউএনও বরাবর এ অভিযোগটি দাখিল করেন। লিখিত অভিযোগ সূত্রে জানা যায় ২০১৯ ২০২০ অর্থ বছরে পাটগ্রাম উপজেলায় বাস্তবায়নকারী পাট প্রকল্পের তালিকাভুক্ত ১৫০০ জন পাট চাষীর মধ্যে বিনামূল্যে ৩,৪৫০০০ ( তিন লক্ষ পঁয়চল্লিশ হাজার) টাকার রাসায়নিক সার বরাদ্দ প্রদান করা হয়েছিল। কিন্তু প্রকল্পের তালিকাভুক্ত ১৫০০ জন পাট চাষীর অধিকাংশ চাষীদের মধ্যে সার বিতরণ না করে তিনি ভুয়া মাষ্টাররোল তৈরি করেন এবং জেলা পাট কর্মকর্তা বরাবর মাষ্টাররোল জমা দেন। 

 অভিযোগটি আমলে নিয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মশিউর রহমান উপসহকারী পাট কর্মকর্তাকে আজ বৃহস্পতিবার  মৌখিকভাবে ব্যখ্যা চাওয়ার জন্য অফিসে ডাকেন এবং অভিযোগের সত্যতা সম্পর্কে জানতে চান। কিন্তু তিনি কোনো গ্রহণযোগ্য জবাব দিতে পারেননি। 

অভিযোগের বিষয়ে ইউপি সচিব আনিসুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন পাটগ্রাম উপজেলায় ১৫০০ জন পাট চাষীর মাঝে সার বিতরণ করা কথা। উপজেলার প্রতিটি ইউনিয়নে বরাদ্দ অনুযায়ী সার বিতরণ কথা থাকলেও তিনি তা বিতরণ না করে তালবাহানা শুরু করেন। তিনি সরকারি টাকা আত্মসাত করায় জনস্বার্থে তার বিরুদ্ধে অভিযোগ দাখিল করেছি।

এবিষয়ে পাটগ্রাম উপজেলা জগৎবেড় ইউনিয়নের  ইউপি সচিব মাসুদুর রহমান মাসুমের কাছে তার ইউনিয়নে সার বিতরণ করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন আমার ইউনিয়নে পাট প্রকল্পের বরাদ্দকৃত কোনো সার বিতরণ করা হয়নি।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে এই প্রতিনিধিকে পাটগ্রাম উপজেলা উপসহকারী পাট কর্মকর্তা আবু হাসান কোনো সদুত্তর দিতে পারেননি।

এবিষয়ে লালমনিরহাট জেলা পাট কর্মকর্তা মোঃ আব্দুস সাত্তারের কাছে জানতে চাইলে তিনি জানান,  অভিযোগের বিষয়টি শুনেছি। তাঁর কাছে এবিষয়ে ব্যাখা চাওয়া হবে, এরপর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এবিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মশিউর রহমান বলেন উপসহকারী পাট কর্মকর্তাকে বিষয়টি নিয়ে আজ ডেকে মৌখিকভাবে জিজ্ঞাসা করা হয়েছে। তিনি কোনো সদুত্তর বা সঠিক জবাব দিতে পারেনি। বিষয়টি জেলা প্রশাসক স্যারকে অবহিত করা হবে। এরপর তদন্ত সাপেক্ষে দোষী প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

...
Md. Anwar Hossain Jewel(SJB:E037)
Mobile : 01717548594

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ