+

লক্ষ্মীপুরের রামগঞ্জ দল্টা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

সরেজমিনবার্তা | নিউজ টি ৮ দিন ৩ ঘন্টা ৪৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 430
...

 

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার দল্টা রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। নিয়োগ বিজ্ঞপ্তিতে ইংরেজী বিষয়ের প্রার্থীকে অগ্রাধিকার দেওয়ার কথা থাকলেও বিপিএড এর একজন শিক্ষককে উক্ত পদে নিয়োগ দেওয়ার জন্য চূড়ান্ত করা হয়েছে। ১৯ জন প্রার্থী আবেদন করলেও পরীক্ষা নেওয়া হয়েছে ৩ জনের। 

আবেদনকারীদের ইন্টারভিউ কার্ড ইস্যু না করে গোপনে ৩ জন প্রার্থীকে নিয়ে নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করায় উক্ত নিয়োগ বাতিলের জন্য ছেনোয়ারা বেগম, রাবেয়া বেগম সহ কয়েক জন আবেদনকারী ২৯ জুলাই জেলা প্রশাসকের বরাবর লিখিত অভিযোগ করেন । 

অভিযোগ সূত্রে জানা যায়, গত বছর দল্টা রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ সংক্রান্ত একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল কর্তৃপক্ষ। পরে ৩ মার্চ ২০২০ ইং তারিখে এ সংক্রান্ত আরেকটি বিজ্ঞপ্তি প্রকাশ করে কর্তৃপক্ষ। এতে উল্লেখ করা হয় পূর্বে আবেদনকারীদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই। কিন্তু ২৬ জুলাই নিয়োগ পরীক্ষায় শুধুমাত্র পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে পূর্বে আবেদনকারীদের না জানিয়ে মাত্র ৩ জন প্রার্থীকে নিয়ে নিয়োগ পরীক্ষা সম্পূন্ন করে স্কুল কর্তৃপক্ষ। 

নাম প্রকাশ না করা শর্তে বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির একাধিক সদস্য বলেন, মোট ১৯ জন প্রার্থী আবেদন করে এর মধ্যে একজন যাচাই বাচাইয়ে বাদ পড়ে যায়। বাকী ১৮ জনের পরীক্ষা না নিয়ে ৩ জনের পরীক্ষা নেওয়া হয়েছে। এর মধ্যে ২ জন ড্যামি প্রার্থী ছিলো ।

এব্যাপারে জানতে চাইলে বিদ্যালয়টির প্রধান তছলিম মিয়া বলেন, ১৮ জন প্রার্থীকেই সরকারি রেজিষ্ট্রার্ড ডাক যোগে ইন্টারভিউ কার্ড পাঠানো হয়েছে। নির্ধারিত সময়ে ৩ জন উপস্থিত হয়। তাই ৩ জনের মধ্যে পরীক্ষা নেওয়া হয়েছে। 
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোনাজের রশিদ বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক সহ ৩ জনের মধ্যে একজনকে মনোনীত করে। 

...
MD. HASAN PATWARY(SJB:E025)
Mobile : 01711220594

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ