+

পুঁজিবাজারে টানা পতনের পর সূচকের উত্থান: বেড়েছে লেনদেন

সরেজমিনবার্তা | নিউজ টি ৪ দিন ২২ ঘন্টা ৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1225
...

সরেজমিনবার্তা ডেস্ক:

টানা পাচঁ কার্যদিবস  পতনের পর আজ সূচকের উত্থানে দিন শেষ করেছে পুঁজিবাজারে। সূচকের পাশাপাশি বেড়েছে দৈনিক লেনদেনও।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ৪ হাজার ৭০.১৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৪.০৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৪.৬৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২০৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৪০ কোটি ৪৭ লাখ ৫৩ টাকা।

তার আগের কার্যদিবসে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫০.৬৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৩৮.৯৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৬.৬৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২০০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৩৪ কোটি ৪৪ লাখ ৭৬ টাকা।এছাড়া লেনদেন বেড়েছে  ৬ কোটি ৩ লাখ ৭৭ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫৪ শতাংশ বা ৬২.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৭৭.১৬ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.৫৩ শতাংশ বা ৩৭.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ১৬.৮২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬ কোটি ২৯ লাখ ২৬ হাজার ১১২ টাকা। গতকাল লেনদেন হয়েছিল ৬ কোটি ৮০ লাখ ৬০ হাজার ১৭৮ টাকা।

গতকাল তুলনায় সিএসইতে লেনদেন বেড়েছে ৫১ লাখ ৩৪ হাজার ৬৬ টাকা।

সূত্র: ডিএসই

...
Masud Ahmed(SJB:E403)
Mobile : 01971555333

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ