+

লেবাননে নিযুক্ত হলেন নতুন রাষ্ট্রদূত, প্রবাসীদের মাথার উপর ছায়া হয়ে থাকবে বাংলাদেশ দূতাবাস।

সরেজমিনবার্তা | নিউজ টি ২৯ দিন ১৪ ঘন্টা ২০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 605
...

 

 

 

হেলাল আহমদ,লেবানন প্রতিনিধিঃলেবাননের মাঠিতে বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের মাথার উপর ছায়া হয়ে থাকবে। বললেন নবনিযুক্ত রাষ্ট্রদূত “মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান”

 

লেবানন বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের ভরসার জায়গা। যে কোন প্রয়োজনে প্রবাসীরা দূতাবাসের সহযোগীতা কামনা করবে। এমন ভাবে কাজ করতে চাই যাতে প্রবাসীরা অনুভব করে যে দূতাবাস প্রবাসীদের জন্য কাজ করছে। এছাড়া লেবাননের সাথে ব্যবসা বিনিয়োগ সহ দ্বিপাক্ষিক সকল সম্পর্ক অারো জোরদার করতে সকলকে নিয়ে কাজ করে যাব।

 

গত (৭জুলাই) মঙ্গলবার লেবাননে বাংলাদেশ দূতাবাসে সাংবাদিকদের সাথে এক সৌজন্য সাক্ষাৎতে এমনটি বলেন লেবাননে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত” মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান। সে সময় উপস্থিত ছিলেন, দুতাবাসের প্রথম সচিব (শ্রম) “জনাব আব্দুল্লাহ্ আল-মামুন”, তৃতীয় সচিব “জনাব আব্দুল্লাহ আল শাফি, দূতাবাস কর্মকর্তা “জনাব জুবায়ের কবির তূষার, সাংবাদিক জসিম উদ্দীন সরকার, জুয়েল রানা, জুবায়ের আহমদ, হেলাল আহমদ সহ  সাংবাদিবৃন্দ সহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তাগণ।

 

নবনিযুক্ত রাষ্ট্রদূত, মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান বলেন, আমি রাষ্ট্রদূত হিসেবে

বাংলাদেশের হয়ে কাজ করতে এসেছি। অামি যতদিন দূতাবাসের দায়িত্বে থাকব, প্রবাসী বাংলাদেশিদের জন্য কাজ করে যাব। কমিউনিটির সকল নেতৃবৃন্দদেরকে নিয়ে মিলেমিশে কাজ করে বাংলাদেশের মান মর্যাদা আরো বৃদ্ধি করতে চাই। বাংলাদেশের পতাকা যেন অারো মর্যাদাপূর্ণ হয় লেবাননের মাঠিতে সেই চেষ্টা করব।

 

তিনি লেবাননে বাংলাদেশ কিমিউনিটি ও প্রবাসী বাংলাদেশিদের সহযোগীতাও কামনা করেন। সাংবাদিকদের সাথে অালাফ শেষে তিনি দূতাবাস ভবন পরিদর্শন করেন।

 

গত ৩০ এপ্রিল ২০২০ (বৃহস্পতিবার) বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে,

মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে লেবাননে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

এতে উল্লেখ করা হয়, মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান সেনাবাহিনীর কমিশনে ১৯৮৬ সালের ২৫ ডিসেম্বর যোগ দেন। তিনি সেনাবাহিনীর ইন্সট্রাকশনাল অ্যান্ড কমান্ডের স্টাফ হিসেবে বিভিন্ন পদে কাজ করেছেন। মেশিন টুলস ফ্যাক্টরির ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

 

মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ডিফেন্স স্টাডিজে মাস্টার্স করেন।

 

তিনি ১৯৬৭ সালে ৫ জুলাই টাঙ্গাইল জেলায় জন্ম গ্রহণ করেন। ব্যাক্তি জীবনে তিনি বিবাহিত ও তিন সন্তানের জনক।

 

উল্লেখ্য, নবনিযুক্ত রাষ্ট্রদূত “মেজর জেনারেল, মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান” গত (৬জুলাই) সোমবার একটি বিশেষ ফ্লাইটে লেবানন এসে পৌছেন।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ