+

প্রধানমন্ত্রীর সুদৃষ্ঠি কামনা মফস্বল সাংবাদিকদের জন্য নেই কোনো সরকারের প্রণোদ

সরেজমিনবার্তা | নিউজ টি ২৮ দিন ১৩ ঘন্টা ৫৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1615
...

 
সেলিম চৌধুরী,স্টাফ রিপোর্টারঃ- মহামারী   প্রানঘাতী করোনাভাইরাস  দুঃসময়ে জেলা ও উপজেলার সাংবাদিকরা তথ্যসেবা প্রদান করলেও নেই কোনো সরকারের প্রণোদনা ভাতা। নেই কোনো পত্রিকা অফিস থেকে বেতন-ভাতা। তারপরও থেমে নেই, জীবনের ঝুঁকি নিয়ে, মৃত্যুর কাফন মাথায় নিয়ে বর্তমান সংকটময় পরিস্থিতিতে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিডিআর, আনছার, ডাক্তার ও নার্সদের পাশে থেকে প্রতিনিয়ত জরুরি তথ্যসেবা দিয়ে যাচ্ছেন সাংবাদিকরা। এই ঝুঁকিময় সময়ে আপডেড খবর প্রকাশ করে যাচ্ছে বীর সৈনিকেরা।


সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিডিআর, আনছার ও ডাক্তার এরা সকলেই বেতনভুক্ত, প্রতিমাসে তারা বেতন পাচ্ছেন এর পরও প্রধানমন্ত্রী করোনা পরিস্থিতির কারণে তাদের বিভিন্ন ধরনের আর্থিক প্রণোদনা দিচ্ছেন। কিন্ত জেলা ও উপজেলা সাংবাদিকরা বিনা পারিশ্রমিকে জীবনের ঝুঁকি নিয়ে তথ্য সংগ্রহ করে তা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দিচ্ছে। বর্তমানে জেলা ও উপজেলা সাংবাদিকের অবস্থা এমনটাই দাঁড়িয়েছে যে, নূন আনতে পানতা ফুরানোর মতো। তাদের অবস্থা নিম্নবিত্ত পরিবারের চেয়েও খারাপ, তবুও তারা থেমে নেই, ধার দেনা করে ওয়াইফাই বা মোবাইলের মাধ্যমে ডাটা কিনে দেশবাসীকে তথ্য সেবা দিয়ে যাচ্ছেন। দৈনিক জনতা ক্রাইম চীফ রিপোর্টার হাবিবুর রহমান বলেন,        ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় জীবনবাজি রেখে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করে তা প্রচার করেছিল, ঠিক তেমনি দেশের এই ক্লান্তিলগ্নে জেলা ও উপজেলার সাংবাদিকরা জীবনবাজি রেখে তথ্যসেবা প্রদান করে যাচ্ছেন, আর এ মহামারী করোনাভাইরাস সংকট মোকাবেলায় অগ্রভুমিকা রাখছে, জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন মফস্বল সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করে তা পএিকায় পাটায় তাদেরকে এ সময়ে সরকার পাশে থাকার দরকার বলে আমি মনে করি, সরকারের উন্নয়ন মুলক কাজ পএিকায় তুলে ধরার জন্য মফস্বল সাংবাদিকরা নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। দৈনিক জনতা ক্রাইম চীফ রিপোর্টার মফস্বল সাংবাদিকদের সহযোগিতা করার জন্য তথ্য মন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন।   সূত্র মতে, দেশে দুই ধরনের সাংবাদিক আছে।একটি ঢাকার সাংবাদিক অন্যটি ঢাকার বাইরের জেলা ও উপজেলা সাংবাদিক, ঢাকার সাংবাদিকরা একেকজন এক একটি বিটের উপর সংবাদ সংগ্রহ করে এবং তারা সুনির্দিষ্ট একটি বেতন পায়।বাকিউপজেলা সাংবাদিকদের সুনিদিষ্ট কোনো বিট নেই, বেতন-ভাতাও নেই, তারা নিজেরাই ক্যামেরাম্যান আবার নিজেরাই সংবাদ লেখক। বেতন-ভাতা নেই তারপরও তাদের উপর চাপিয়ে দেয়া হয় বিজ্ঞাপন সংগ্রহের কাজ, অনেক তেল পানি খরচ করে বিজ্ঞাপন সংগ্রহ করে পাঠিয়ে স্ব-স্ব পত্রিকাকে ছাপানোর পর বিলের কমিশনটাও ঠিকমত পান না তারা। বহু সাংবাদিক অসহায় অবস্থায় দিনযাপন করছে। তাদের প্রতি আপনার একটু সাহায্যের হাত বাড়িয়ে দিন। মুক্তিযুদ্ধে যেমন বহু সাংবাদিকের অবদান রয়েছে তেমনি স্বাধীনতার পরেও রাষ্ট্রের বিভিন্ন সুখে-দুঃখে এই পেশার মানুষগুলোর অনেক অবদান রেখে চলেছে। দেশের এই দুর্দিনে সকল আইনশৃঙ্খলা বাহিনী ও ডাক্তার-নার্সের পাশাপাশি করোনাভাইরাস মোকাবেলায় সাংবাদিকরাও আছে তথ্য প্রদানের সন্ধানে।


বিষয়টি প্রধানমন্ত্রী সুদৃষ্টি আশা করেন সারা বাংলাদেশের বিভিন্ন উপজেলার মফস্বল সাংবাদিকরা।

 

 

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ