+

মৃত মানুষের পা

সরেজমিনবার্তা | নিউজ টি ১০ দিন ১৪ ঘন্টা ২৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 6815
...

দেখে প্রায় সবাই একমত হবে যে এগুলো আঙুল। কিন্তু সেটা কোন প্রাণীর, তা কেউই নিশ্চিত হতে পারছে না। আর তা নিয়ে মজা করতেই ভারতের ফরেস্ট সার্ভিসের কর্মকর্তা সুশান্ত নানাদা একটি ছবি শেয়ার করেছিলেন নিজের টুইটার হ্যান্ডেলে। আর প্রশ্ন করেছিলেন- এই পা কার? তার পর জানা যায় দারুণ এক ব্যাপার। ছবিটিতে দেখা যাচ্ছে গাছের গুঁড়ি পড়ে রয়েছে। তার নিচ থেকে বেরিয়ে রয়েছে মানুষের পায়ের আকৃতির মতো একটা কিছু, যার পাঁচটা আঙুল রয়েছে ও রয়েছে নখ আকৃতির বস্তু। তবে সেটা যে মানুষের পা নয়, তা দেখেই বোঝা যাচ্ছে। তা হলে সেটা কী?

ছবিটা দেখে এক নেটিজেন বলেন, ওটা গোরিলার পা। অন্য একজন অবশ্য বলেন কোনো রাজনীতিকের, যার গ্যাংগ্রিন হয়েছে। আরেক টুইটার ব্যবহারকারীর একজনের জবাব ছিল, পা যারই হোক পেডিকিওর করানো দরকার। কেউ কেউ আবার এটাকে ইয়েতির বলেও মনে করেছে। আবার কেউ কেউ বলেন ছবিটি ফটোশপ করা।


এর পরই আসল তথ্য সামনে আনেন ওই ফরেস্ট অফিসার। তিনি বলেন, কোনো অনুমানই সঠিক হয়নি। এটি মানুষ বা কোনো পশুর পা নয়, এটি এক ধরনের ছত্রাক, যার নাম জাইলারিয়া পলিমরফা। চলতি ভাষায় একে বলা হয় মৃত মানুষের পা বা ডেড ম্যানস ফিংগার।

...
সরেজমিন(SJB:E303)
Mobile : 01612777645

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejominbarta@gmail.com , thana.sorejominbarta@gmail.com

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ