+

বগালেক দর্শন

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ১২ ঘন্টা ১২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 240
...

 

বান্দরবানের রুমায় সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ২০০০ ফুট উপরে পলিতাই পর্বতশ্রেণীর কোন এক পাহাড়ের উপর, শান্ত নীল পানির বগালেক।    
কিভাবে যাবেন:
ঢাকা থেকে সরাসরি বান্দরবান যাওয়া যায় বাসে করে, এই ক্ষেত্রে বাসের টিকেট আগে থেকেই বুকিং দিতে হবে, ৬২০ টাকা করে সিঙ্গেল টিকেট পরবে, রিটার্ন টিকেটের ব্যবস্থা করে যাওয়া ভালো হবে। হোটেলেও আগে থেকে বুকিং দিয়ে রাখলে ভালো।  
বান্দরবন পৌছে হোটেলে সব লাগেজ রেখে কেবল মাত্র অতি দরকারি জিনিস যেমন ওষুধ, টর্চ, গামছা, সামান্য পানি ইত্যাদি নিয়ে নিবেন। মনে রাখবেন, আপনাকে অনেক বড় রাস্তা জার্নি করে আবার ৩০-৪০ মিনিট পাহাড় ট্রেকিং করে উঠতে হবে, তাই আপনার বোঝা যত হালকা হবে ততো ভালো।
বান্দরবন থেকে চান্দের গাড়ি করে সরাসরি রুমা বাজার পৌছানো যাবে, তবে পথে গাড়ি বদল এবং আর্মি ক্যাম্পে সাইন করতে হবে। সকালে বের হলেও বিকাল হতে পারে ওইখানে পৌছতে, তাই হালকা খাবার সাথে রাখবেন। গাড়ি যেইখানে নামিয়ে দেবে সেইখান থেকে ট্রেকিং শুরু। 
অভিজ্ঞদের জন্য ২০ মিনিটের ট্রেকিং হলেও অন্যান্যদের ৩০-৪০ ঊর্ধ্বে ১ ঘণ্টাও লাগতে পারে। আস্তে আস্তে উঠবেন, যত দম থাকে ততো ভালো। ট্রেকিং শেষেই লেক দেখতে পাবেন, লেকের ধার ঘেষে আর্মি ক্যাম্প আছে, সাইন ইন করে যাবেন। ক্যাম্প থেকে বের হয়ে লেকের ধার ঘেষে গড়ে উঠা কটেজে চলে যাবেন, অনেকগুলো কটেজ আছে ওইখানে, দোতলা করে। ওইখানে রাতে থাকা এবং খাওয়ার ব্যবস্থা আছে। বগা লেকে ডুপ্লেক্স কটেজের ব্যবস্থা আছে। এতে প্রতিজনের জন্য থাকা ১০০ টাকা এবং খাওয়া বাবদ ১০০ টাকা লাগবে।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejominbarta@gmail.com , thana.sorejominbarta@gmail.com

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ