+

আজ রাজধানীর 25 টি হসপিটা আজ রাজধানীর ২৫টি হসপিটালে মশার ঔষধ ছিটানো হয়

সরেজমিনবার্তা | নিউজ টি ২৩ দিন ২০ ঘন্টা ২৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 455
...

মোঃ দেলোয়ার হোসেন ঃপ্রথম দিনে ঢাকা উত্তরের ২৫টি হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম পরিচালনা

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগি, ডাক্তার, নার্স ও অন্যান্য চিকিৎসাসেবক যেন কেউ ডেঙ্গুতে আক্রান্ত না হয়, এ জন্য আজ শনিবার থেকে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রম শুরু হয়েছে।

 

আজ বিকাল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ২৫টি হাসপাতালে ডিএনসিসি কর্তৃক মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়েছে। হাসপাতালগুলো হচ্ছেঃ উত্তরা অঞ্চলে উত্তরা উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, জাহানারা ক্লিনিক, মক্কা চক্ষু হাসপাতাল, উত্তরা ক্রিসেন্ট হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল, লুবনা হাসপাতাল, রিজেন্ট হাসপাতাল, সিন সিন হাসপাতাল, আল আশরাফ হাসপাতাল, মা ও শিশু ক্লিনিক, লেক ভিউ হাসপাতাল, মহাখালী অঞ্চলে বক্ষ ব্যাধি হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ক্যান্সার হাসপাতাল, কুষ্ঠ হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর, আইসিডিডিআরবি, সংক্রামক ব্যাধি হাসপাতাল মিরপুর অঞ্চলে ইসলামী ব্যাংক হাসপাতাল, ডাঃ আজমল হাসপাতাল, ওজিএসবি হাসপাতাল, কারওয়ান বাজার অঞ্চলে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, প্রবীণ হাসপাতাল, লায়ন্স চক্ষু হাসপাতাল।

হাসপাতালগুলোতে অনেক সময় রোগিদের জন্য মশারি থাকে না বা টানানো হয় না। সেখানে একজন ডেঙ্গুতে আক্রান্ত হলে অনেকের আক্রান্ত হওয়ার আশংকা থাকে। তাই হাসপাতাল এলাকায় এডিস মশার বিস্তার রোধে আগামী এক সপ্তাহ হাসপাতাল এবং এর আশেপাশের এলাকাগুলোতে বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে। প্রতিদিন বিকাল সাড়ে চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হবে। ইতিমধ্যে ডিএনসিসি কর্তৃক হাসপাতালগুলোর আঙ্গিনায় এবং আশেপাশে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করা হয়েছে। ঢাকা উত্তরের হাসপাতালগুলোতে আগামীকালও মশক নিধন কার্যক্রম অব্যাহত থাকবে। ডিএনসিসির অন্যান্য এলাকায় স্বাভাবিক মশক নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে।

...
Md. Delolwaor Hossain(SJB:E064)
Mobile : 01818974688

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ