গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

রাতের অন্ধকারে মহাসড়কে ডাকাতি করতো, এই চক্র দেশীয় অস্ত্র সহ গ্রেফতার ৯

সরেজমিনবার্তা | নিউজ টি ২৬ দিন ১২ ঘন্টা ২৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 645
...

রাতের অন্ধকারে মহাসড়কে ডাকাতি করতো এই চক্রটি, দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৯

 

 

দেলোয়ার হোসেন 

ঈদ-উল-আযহা’কে কেন্দ্র করে গাজীপুরের বিভিন্ন এলাকায় ডাকাতি, ছিনতাই চক্রের তৎপরতা সম্প্রতি বৃদ্ধি পেয়েছে। ছিনতাই/ডাকাত দলের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রাঘাত করে বাস, প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই/ডাকাতি করে জন জীবন অতিষ্ঠ করে তুলছে। তাদের ছিনতাই/ডাকাতির ভয়ে এলাকার লোকজন সর্বদা আতংকে থাকে। র‌্যাব-১ দীর্ঘ দিন যাবৎ উক্ত চক্রকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছে। এসব অপরাধীকে আইনের আওতায় আনতে র‌্যাব-১ ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। 

 

অদ্য (০৪ জুলাই ২০২২ ইং )তারিখ আনুমানিক ০১০০ ঘটিকায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও   র‌্যাব-১ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন ঝাঁজর এলাকায় অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ১) মোঃ শহিদুল ইসলাম (৩৪), পিতা-মফিজ উদ্দিন শেখ, জেলা- গাইবান্ধা, ২) মোঃ আয়নাল মিয়া @ আয়নাল হক @ আয়নাল (৩৯), পিতা- মৃত আঃ জব্বার, জেলা- রংপুর, ৩) মোঃ আন্ডু মিয়া (৫৭), পিতা- মৃত খয়রাজ্জামান, জেলা- রংপুর, ৪) মোঃ আজিজুল ইসলাম @ আইনুল (৩২), পিতা- মৃত সাইফুল ইসলাম, জেলা- রংপুর, ৫) উজ্জল চন্দ্র মহন্ত (২৭), পিতা- মৃত বিনোদ চন্দ্র মহন্ত @ বিপিন, জেলা- রংপুর, ৬) মোঃ শাহিন @ সজিব (৩৩), পিতা- খোকন মিয়া, জেলা- গাইবান্ধা, ৭) মোঃ শহিদ (৩৮), পিতা- মৃত কিনার আলী খন্দকার, জেলা- গাইবান্ধা, ৮) মোঃ রনি সরকার (২৪), পিতা- বাদশা তশিলদার @ নজরুল, জেলা- গাইবান্ধা এবং ৯) মোঃ আব্দুল হাকিম @ গাটু @ আব্দুল গাটু মিয়া (৪০), পিতা- মৃত টিপু সুলতান, জেলা- নীলফামারীদের’কে আটক করে। এসময় ধৃত আসামীদের নিকট হতে ডাকাতির কাজে ব্যবহৃত *০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ওয়ান শুটারগান, ০১ টি ম্যাগাজিন, ০২ রাউন্ড পিস্তলের গুলি, ০২ টি ওয়ান শুটার গানের গুলি, ০২ টি ছোড়া, ০১ টি রামদা, ০১ টি দা, ০৫ টি গামছা, ০১ টি রশি, ০১ টি করাত, ০২ টি টর্চ লাইট, ০১ টি বস্তা,  ১১ টি মোবাইল ফোন এবং নগদ ১,৫০০/- টাকা* উদ্ধার করা হয়। 

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, তারা একটি সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের সদস্য সংখ্যা আনুমানিক ১০/১২ জন। এই ডাকাত চক্রের সর্দার শহিদুল ইসলাম। তার অন্যতম সহযোগী আন্ডু মিয়া ও আয়নাল মিয়া যারা ডাকাতির পরিকল্পনা এবং অন্যান্য ডাকাতদের সংঘবদ্ধ করে থাকে। তারা বিগত ০৫ বছর যাবত একই সাথে সংঘবদ্ধ হয়ে রংপুর এবং গাজীপুরের বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল। প্রথমে তারা চুরি এবং ছিনতাই এর সাথে জড়িত থাকলেও বিভিন্ন দফায় জেলে থাকার কারণে গত কয়েক বছর যাবত ডাকাতির পেশায় প্রত্যক্ষভাবে জড়িয়ে পড়ে। 

 

গ্রেফতারকৃত শহিদুল ইসলামকে প্রাথমিক জিঞ্জাসাবাদে জানা যায় যে, সে উক্ত ডাকাত চক্রের মূলহোতা। সে পূর্বে রিক্সা চালনা পেশা সাথে জড়িত ছিল। পরবর্তীতে সে সহজলভ্য এবং বেশী অর্থের লোভে ডাকাতির পেশায় জড়িয়ে পড়ে। তারা সাধারণত প্রতিমাসে ২/৩ বার ৬/৯ জনের দলে সংঘঠিত হয়ে প্রথম দিকে রংপুর ও পরবর্তীতে গাজীপুরের বিভিন্ন এলাকায় সড়ক ও মহাসড়ক কেন্দ্রিক ডাকাতির সাথে জড়িত। ডাকাতির কৌশল হিসাবে তারা সড়কসমূহের নির্জন স্থানে রাতের আধাঁরে গাছ কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করত। পরবর্তীতে তারা ইজিবাইক/অটোরিক্সা/সিএনজি/মোটর সাইকেল/ছোট পিকআপসহ ছোট আকারের যানবাহনকে টার্গেট করে অস্ত্রের মুখে ভিকটিমদেরকে জিম্মি করে ডাকাতি করত। তারা আসন্ন ঈদ-উল-আযহা’কে কেন্দ্র করে মহাসড়কে বড় আকারে ডাকাতি করার জন্য গাজীপুর জেলার গাছা থানাধীন ঝাঁজর এলাকায় সংঘঠিত হয়েছিল। আটককৃত শহিদুলের বিরুদ্ধে ডাকাতি, ডাকাতির প্রস্তুতি, ধর্ষণসহ ০৬ টি মামলা রয়েছে।

...
Md. Delolwaor Hossain
01818974688

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ